ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ব্লান্ডেলের সেঞ্চুরির পরও দাপুটে জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
ব্লান্ডেলের সেঞ্চুরির পরও দাপুটে জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার ছবি:সংগৃহীত

বক্সিং-ডে টেস্টের তৃতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছিল অস্ট্রেলিয়া। চতুর্থ দিন আনুষ্ঠানিকতাও হয়ে গেল। নিউজিল্যান্ডকে ২৪৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতে তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে জিতে নিল স্বাগতিকরা। তবে সতীর্থদের ব্যর্থতার মাঝেও সেঞ্চুরি করা টম ব্লান্ডেল বুক চিতিয়ে ব্যাটিং করেছেন।

সংক্ষিপ্ত স্কোর-
অস্ট্রেলিয়া: ৪৬৭ ও ১৬৮/৫ ডিক্লে.
নিউজিল্যান্ড: ১৪৮ ও ২৪০

মেলবোর্নে রোববার (২৯ ডিসেম্বর) চতুর্থ দিন ৪৮৮ রানের লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২৪০ করলে নিউজল্যান্ডের হার নিশ্চিত হয়। চোটের কারণে ছিটকে পড়া ট্রেন্ট বোল্ট ব্যাটিংয়ে নামতে পারেননি।

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি করা ওপেনার ব্লান্ডেল শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১২১ রান করেন। ২১০ বলের এই ইনিংসে ১৫টি চার মেরেছেন এই ডানহাতি। তবে দলের হয়ে আর কেউই ফিফটির ইনিংসও খেলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন হেনরি নিকোলস।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট নেন স্পিনার নাথান লায়ন। ৩টি উইকেট দখল করেন জেমস প্যাটিনসন। আর একটি উইকেট পান মার্নাস লাবুশানে।

এর আগে ১৩৭ রানে ৪ উইকেট হারানো অস্ট্রেলিয়ার এদিন ফের ব্যাটিংয়ে নেমে আরও ৩১ রান যোগ করে ইনিংস ঘোষণা করে। ২৮ রান করা ট্রাভিস হেডের উইকেট হারায় তারা। ৩০ রানে অপরাজিত থাকেন ম্যাথিউ ওয়েড।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa