ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের সব ম্যাচ পাকিস্তানেই হবে: পিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
পাকিস্তানের সব ম্যাচ পাকিস্তানেই হবে: পিসিবি সভাপতি পিসিবি সভাপাতি এহসান মানি: ছবি-সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের ক্ষেত্রে পাকিস্তানের অপেক্ষা শেষ হয়েছে। এমনটাই মনে করেন পিসিবি সভাপতি এহসান মানি। ২০০৯ সালের পর অর্থাৎ এক দশক পর ঘরের মাটিতে টেস্ট ক্রিকেট জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান। করাচিতে সফরকারী শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েছে তারা। এমন এক জয়ের পর মানি জোর দিয়ে বলেছেন, ‘কোনো সন্দেহ নেই’ পাকিস্তান সব ঘরোয়া সিরিজ নিজেদের মাটিতেই খেলবে।

মানি এমন এক সময়ে তার মন্তব্যটি করেছেন যখন পাকিস্তান ক্রিকেটের উপর সারির ব্যক্তিবর্গ আসন্ন বাংলাদেশ বনাম পাকিস্তানের সিরিজের টানাপোড়েন নিয়ে চিন্তিত। কারণ দু’দলের সিরিজটি এখনো অনিশ্চিত।

বাংলাদেশ পাকিস্তান সফরে যাবে কিনা তা এখনও সিদ্ধান্ত হয়নি।  

বাংলাদেশ পাকিস্তানে টি-টোয়েন্টি খেলতে চায় তবে টেস্ট খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। টাইগাররা নিরপেক্ষ ভেন্যু চাওয়ায় গত রোববার বাংলাদেশের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক এবং অধিনায়ক আজহার আলী।  

তবে এবার ঘরের মাটিতে আর্ন্তজাতিক ক্রিকেট ফেরাতে ওঠে পড়ে লাগা পাকিস্তান কোনো ভাবেই নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনে রাজি নয়। পিসিবি সভাপতি মানি এক সংবাদ সম্মেলনে তা জানিয়ে দিলেন আত্মবিশ্বাসী কণ্ঠে, ‘পাকিস্তানের ঘরোয়া টেস্ট কোথায় আয়োজিত হবে তা সম্পর্কে ভুল ধারণা পোষণ করা কারও উচিৎ নয়। পাকিস্তানের সব ম্যাচ, বাংলাদেশের বিপক্ষে হোক বা অন্য কারও সঙ্গে, সবই হবে পাকিস্তানে। আমি এখনও আশা করি বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) বিষয়টির উপর নজর দিবে এবং আমন্ত্রণ গ্রহণ করবে। পাকিস্তানে সফর না করার ব্যাপারে তাদের কোনো কারণ নেই। ’ 

সম্প্রতি পাকিস্তানের মাটিতে দু’টি টেস্ট খেলেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের উদহারণ টেনে মানি আরো বলেন, ‘যদি শ্রীলঙ্কা আসতে পারে, তাদের নিয়ে আসা ঝুঁকিপূর্ণ ছিল যদিও, তাহলে এটা নিরাপদ। যদি ছোটখাটো কোনো ঘটনা ঘটতো তখন লোকজন বলতে পারতো, এটা নিরাপদ নয়। কিন্তু তারা এখনকার লোকজনকে বিশ্বাস করেছে এবং এখানে এসেছে। পরে তারা আফসোসও করেছে সীমিত ওভারে একটি সিরিজ খেলতে না পারার জন্য। কারণ প্রথমে তাদের যা বলা হয়েছিল তার থেকে এখানকার পরিস্থিতি ভিন্ন। ’

২০০৯ সালে করাচিতে শ্রীলঙ্কার বাসের ওপর সন্ত্রাসী হামলা হয়। সেই থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন নিষিদ্ধ হয়। এবার এক যুগ পর লঙ্কানদের দিয়ে নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে পাকিস্তান।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।