ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লাবুশানের টানা তিন সেঞ্চুরিতে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
লাবুশানের টানা তিন সেঞ্চুরিতে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া লাবুশানের সেঞ্চুরি উদযাপন

পার্থে বড় ইনিংস খেলার আভাস দিলেও নেইল ওয়াগনারের কারণে তা সম্ভব করতে পারেননি অস্ট্রেলিয়ার দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। তবে স্থিতধি ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন মার্নাস লাবুশানে। অজি ব্যাটসম্যানের এটি টানা তৃতীয় সেঞ্চুরিও। 

লাবুশানের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া। স্বাগতিকরা পার্থ টেস্টের প্রথম ইনিংসে প্রথম দিন শেষ করেছে ২৪৮ রানে ৪ উইকেট হারিয়ে।

  

পার্থে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই অজি ওপেনার ওয়ার্নার ও জো বার্নস। দলীয় ৪০ রানে বার্নস (৯) ফিরলেও অস্ট্রেলিয়ার রানের গতি সচল রাখেন ওয়ার্নার-লাবুশানে। তবে ফিফটি থেকে ৭ রানের দূরে থাকতে ওয়াগনারের বলে আউট হন ওয়ার্নার (৪৩)।  

এরপর ১৩২ রানের জুটি গড়েন লাবুশানে-স্মিথ। দলীয় ২০৭ রানে ওয়াগনারে দ্বিতীয় শিকারে পরিণত হন স্মিথ (৪৩)। স্মিথ ফিরলেও সেঞ্চুরি তুলে নেন লাবুশানে। তার ২০২ বলে ১১০ রানের ইনিংসটি সাজানো ছিল ১৪ চার ও ১ ছক্কায়।  

এর আগে গত নভেম্বরেই ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পান তিনি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ১৮৫ ও ১৬২ রানের পরপর দু’টি ইনিংস খেলেন লাবুশানে। সেই সুখস্মৃতি ম্লান না হতেই এবার টানা তৃতীয় সেঞ্চুরি উদযাপন করলেন এই অজি ব্যাটসম্যান।  

লাবুশানের সেঞ্চুরির মাঝে অজিদের দলীয় ২২৫ রানে ম্যাথু ওয়েডকে (১২) বোল্ড করেন টিম সাউদি। তবে প্রথম দিনে আর কোনো উইকেট উদযাপন করতে পারেনি কিউইরা। আগামীকাল দ্বিতীয় দিন শুরু করবেন অজিদের দুই অপরাজিত ব্যাটসম্যান লাবুশানে এবং ট্রাভিস হেড (২০)।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।