ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

রেকর্ড গড়ে সিরিজ ঘরে তুললো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
রেকর্ড গড়ে সিরিজ ঘরে তুললো নিউজিল্যান্ড ছবি: সংগৃহীত

ক্রাইস্টচার্চে বক্সিং ডে টেস্টে শ্রীলঙ্কাকে ৪২৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে জিতে নিল নিউজিল্যান্ড। প্রথম টেস্টে ব্যবটসম্যান ও বৃষ্টির কল্যাণে ড্র করতে পারলেও এ ম্যাচে হার এড়াতে পারলো না দিনেশ চান্দিমাল ও তার লঙ্কান দল।

সংক্ষিপ্ত স্কোর-
নিউজিল্যান্ড: ১৭৮ ও ৫৮৫/৪ ডিক্লে.
শ্রীলঙ্কা: ১০৪ ও ২৩৬ (১০৬.২ ওভার, টার্গেট ৬৬০)

নিজেদের ইতিহাসে প্রথমবার টানা চারটি টেস্ট সিরিজ জিতে রেকর্ড গড়লো নিউজিল্যান্ড। এর আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের পর আমিরাতে পাকিস্তানকে হারিয়েছিল কেন উইলিয়ামসনরা।

এই সিরিজ জিতে আবার সাদা পোশাকের ৠাংকিংয়ে ৩ নম্বর পজিশনে চলে এলো কিউইরা।

৬৬০ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ম্যাচের চতুর্থ দিনই হার দেখছিল শ্রীলঙ্কা। যেখানে ২৩১ রানে ৬ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল সফরকারী দলটি। তবে পঞ্চম ও শেষ দিন মাত্র ১৪ বল টিকতে পারে তারা। ৫ রান যোগ করতেই বাকি ৪ উইকেট হারায়।

আগের দিনে ২২ রানে অপরাজিত দিলরুয়ান পেরেরা একই স্কোরে নেইল ওয়াগনারের বলে বিদায় নেন। আর ১৬ রানের থাকা সুরাঙ্গা লাকমাল দুই রান যোগ করে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হন। পরে চামিরাকে এলবির ফাঁদে ফেলে বোল্ট বিদায় করলে জয় নিশ্চিত হয় কিইদের।

ব্যাটে-বলে অলরাউন্ড নৈপুণ্য দেখানো টিম সাউদি ম্যাচ সেরা হন।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ৩০ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa