ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আইপিএল প্রসঙ্গে ধোনি-কোহলির পাল্টাপাল্টি মত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
আইপিএল প্রসঙ্গে ধোনি-কোহলির পাল্টাপাল্টি মত কোহলি-ধোনি। ছবি: সংগৃহীত

হয়ে গেছে নিলাম। ফ্র্যাঞ্চাইজিগুলোও দল গুছিয়ে নিয়েছে। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে নিজ নিজ চিন্তা থেকে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।

আসন্ন আইপিএলের পরপরই ওয়ানডে বিশ্বকাপ পড়ে যাওয়ায় এরই মধ্যে সূচি নিয়ে বেশ বিপাকে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিশ্বকাপের উপর নির্ভর করে একাধিকবার পরিবর্তন হয়েছে আইপিএলের তারিখ।

এবারের আইপিএলে তেমন আগ্রহ নেই কোহলির আগেই জানিয়ে দিয়েছেন। তাছাড়া জাতীয় দলে নিয়মিত ক্রিকেটারদের আইপিএল দূরে রাখারও আবেদন করে রেখেছেন বোর্ড বরাবর।

তার চাওয়ায় বোর্ডকে জানিয়ে রেখেছেন, তিনি চান জাতীয় দলের ক্রিকেটাররা যেনো বিশ্বকাপের আগে যথাযথ বিশ্রাম পায় ও সুস্থ্য থাকে। শুধু বোর্ডই নয়, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের উদ্দেশ্যে বিশেষ অনুরোধও করেছেন কোহলি। যাতে ভারতের জাতীয় দলের সদস্যদের দেখে-শুনে ম্যাচে ব্যবহার করা হয়।

কিন্তু বর্তমান অধিনায়কের সঙ্গে এই বিষয়ে এক মত প্রকাশ করেননি সাবেক অধিনায়ক ধোনি। তার মতে, বোলারদের বিশ্রাম দেয়াটা ভুল সিদ্ধান্ত হবে। এর চেয়ে তারা খেলার মধ্যে থাকলে ভারতীয় দলের জন্যই ভালো হবে।

নিজের মন্তব্যের পক্ষে যুক্তি দেখিয়ে ধোনি বলেন, ‘মাত্র ৪ ওভার বোলিং করলে আপনি নিশ্চয়ই ক্লান্ত হয়ে পড়বেন না। আমার তো উল্টো মনে হয় এই ৪ ওভার বোলিং করলেই আপনি ছন্দে থাকবেন। আইপিএলের চাপের মধ্যে আপনি ইয়র্কার করছেন, ভ্যারিয়েশন দিচ্ছেন- এসবই দিন শেষে কাজে আসবে। আমি মনে করি বোলারদের উচিৎ পুরো আইপিএলেই খেলা। তাদের উচিৎ হবে খাওয়া-দাওয়া এবং ঘুমের সময়ে নিয়ম মেনে চলা। ’

আইপিল খেলার পক্ষে ধোনি আরও বলেন, ‘যখন যোগ্যতার প্রসঙ্গ আসবে তখন আপনাকে নিজের সেরা অবস্থানেই থাকতে হবে। আমার সবসময়ই মনে হয়েছে যে আইপিএলের সময়টাতেই আমি সেরা অবস্থায় থাকি। কারণ তখন প্রতি তিন দিনে আপনার মাত্র সাড়ে তিন ঘণ্টা মাঠে থাকতে হয়। বাকি সময়টা আরামে জিমে ব্যয় করা যায়। ’

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa