ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ক্রাইস্টচার্চে হার দেখছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
ক্রাইস্টচার্চে হার দেখছে শ্রীলঙ্কা ওয়াগনার ম্যাচে দুর্দ‍ান্ত বোলিং করেন-ছবি: সংগৃহীত

মাথার ওপর নিউজিল্যান্ডের দেওয়া ৬৬০ রানের পাহাড়সম টার্গেট। যেখানে আগেরদিনই ২৪ রান তুলতে দুটি উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। চতুর্থ দিন প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও খুব একটা লাভ হয়নি। ২৩১ রানে ৬ উইকেট হারিয়ে দিন শেষ করেছে। অসম্ভবের পেছনে ছোটা লঙ্কানদের জয়ের জন্য শেষ দিন আরও ৪২৯ রান দরকার। হাতে আছেন ৪ উইকেট।

ক্রাইস্টচার্চে চতুর্থ দিন অধিনায়ক দিনেশ চান্দিমাল ও কুশল মেন্ডিস মিলে ১১৭ রানের জুটি গড়েন। তবে দু’জনই হাফসেঞ্চুরির পর নিজেদের ইনিংস খুব একটা টেনে নিতে পারেননি।

চান্দিমাল দাঁতে দাঁত চেপে বেশ চেষ্টা করে ‍যান। তবে ২২৮ বলে ৫টি চারে শেষ পর্যন্ত ৫৬ করে নেইল ওয়াগনারের বলে বিদায় নেন।

মেন্ডিস দলীয় সর্বোচ্চ ১৪৭ বলে ৬৭ করে সেই ওয়াগনারেই কাঁটা পড়েন। চোট পাওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউস অবশ্য ২২ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। দিন শেষে দিলরুয়ান পেরেরা (২২) ও সুরাঙ্গা লাকমাল (১৬) অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ওয়াগনার সর্বোচ্চ ৩ উইকেট পান। দুটি উইকেট তুলে নেন টিম সাউদি। ট্রেন্ট বোল্ট একটি উইকেট পান।

কিউইরা নিজেদের প্রথম ইনিংসে ১৭৮ রান করলে জবাবে ১০৪ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। তবে স্বাগতিক দলটি দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৫৮৫ রানে ইনিংস ঘোষণা করলে বড় টার্গেট পায় কেন উইলিয়ামসন বাহিনী।

দুই ম্যাচ সিরিজের প্রথমটি ড্র হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa