ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনা টাইটান্সে বিধ্বংসী স্টার্লিং-উইজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
খুলনা টাইটান্সে বিধ্বংসী স্টার্লিং-উইজ স্টার্লিং-উইজ

আর মাত্র কয়েকদিন। এরপরই পর্দা উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের। চলছে দলগুলোর শেষ মুহূর্তের প্রস্তুতি। কিন্তু শেষবারের মতো দল গোছাতে এই মুহূর্তকেই বেছে নিলো খুলনা টাইটান্স। প্লেয়ার ড্রাফট থেকে নেওয়া উইন্ডিজ তারকা শেরফান রাদারফোর্ডের স্থলে তারা দলে নিয়েছে আয়ারল্যান্ড অলরাউন্ডার পল স্টার্লিংকে।

এবারের প্লেয়ার ড্রাফটে রাদারফোর্ডকে ৩০ হাজার মার্কিন ডলার বা প্রায় ২৫ লাখ টাকায় দলে ভিড়িয়েছিল খুলনা। কিন্তু উইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে ছাড়পত্র না পাওয়ায় এবারের আসরে তার খেলার কোনো সুযোগ নেই।

তার বদলে দলে নেওয়া স্টার্লিং অবশ্য বিপিএলে নতুন মুখ নন।

এর আগে ২০১৩ সালের আসরে সিলেট রয়্যালসের হয়ে মাঠ মাতিয়ে আসর শেষে সেরা দশ রান সংগ্রাহকদের মধ্যে একজন হয়েছিলেন স্টার্লিং। সেবার ১৩ ম্যাচে ২ ফিফটিসহ ১৬১.৫০ স্ট্রাইক রেটে ৩২৩ রান করেছিলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। আর টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৭৪ ম্যাচ খেলে ১ সেঞ্চুরি ও ২৮ ফিফটিসহ ৪১৯৬ রান করার পাশাপাশি বল হাতে ৬২টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।

অন্যদিকে বিপিএল দরজায় কড়া নাড়লেও বিদেশি খেলোয়াড়ের কোটা খালি থাকায় দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডেভিড উইজকে দলে ভিড়িয়েছে খুলনা। এবারই প্রথম বিপিএলে খেলবেন উইজ। টি-টোয়েন্টিতে ১৮২ ম্যাচ খেলে ৪ ফিফটিসহ ১৪৪.১০ স্ট্রাইক রেটে ১৫০৩ রান ও ১৪৪ উইকেট ঝুলিতে পুরেছেন এই প্রোটিয়া তারকা।

বিপিএলের ষষ্ঠ আসরে খুলনা টাইটান্সের হয়ে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে মাঠ মাতাবেন লাসিথ মালিঙ্গা, কার্লোস ব্র্যাথওয়েট, ইয়াসির শাহ, ব্র্যান্ডন টেইলর, ডেভিড মালানের মতো বিদেশি তারকারা। আর দেশি তারকাদের মধ্যে থাকছেন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, আরিফুল হক, জুনায়েদ সিদ্দিকীর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

আগামী ৬ জানুয়ারি নিজদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে খুলনা টাইটান্স।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।