ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হার্শা ভোগলের ওয়ানডে একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
হার্শা ভোগলের ওয়ানডে একাদশে সাকিব সাকিব আল হাসান- ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০১৮ সালের সেরা ওয়ানডে একাদশ বাছাই করেছেন ভারতের জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে। তার একাদশে স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একাদশের নেতৃত্বে থাকছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

হার্শা ভোগলে তার ওয়ানডে একাদশ সাজিয়েছেন ৮জন এশীয় ক্রিকেটারকে নিয়ে। এছাড়া তার দলে আছেন ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট, ইংলিশ উইকেটরক্ষক জস বাটলার ও প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা।

দলের অধিনায়ক কোহলি ব্যাট করবেন তিনে। বছরের অন্যতম সফল জুটি রোহিত শর্মা ও শেখর ধাওয়ান ব্যাট ওপেন করবেন। চলতি বছর ৭৩.৫৭ গড়ে ১০৩০ রান করেছেন রোহত। সেঞ্চুরি আছে পাঁচটি। আর তিন সেঞ্চুরিসহ ৪৯.৮৩ গড়ে ৮৯৭ রান করেছেন ধাওয়ান।

ছয় সেঞ্চুরিসহ চলতি বছর ১২০০ রান করা কোহলির পর ব্যাট হাতে নামবেন জো রুট আর পাঁচে নামবেন বাটলার। চলতি বছর ৫৯.১২ গড়ে ৯৪৬ রান করেছেন রুট আর বাটলার এখন ইংলিশদের নতুন ফিনিশার হিসেবে খ্যাতি অর্জন করেছেন।  

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান একজন বিশেষজ্ঞ অলরাউন্ডার। ২০১৮ সালে ব্যাট হাতে ৪৯৭ রান আর বল হাতে ২১ উইকেট নিয়েছেন তিনি। ফলে সেরা একাদশে তার স্থান নিশ্চিত।  

তবে সারা বছর তেমন কিছু না করতে পারলেও লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরারার একাদশে স্থান পাওয়া বিস্ময়কর।  

ভোগলের বোলিং লাইনআপের নেতৃত্ব থাকছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ ও কাগিসো রাবাদা। ২০১৮ সালে ওয়ানডে ক্রিকেটে রাবাদা ২৩ উইকেট আর বুমরাহ ঝুলিতে পুরেছেন ২২ উইকেট।

একাদশের দুই মূল স্পিনার আফগান লেগ স্পিনার রশিদ খান ও ভারতীয় স্পিনার কুলদিপ যাদব। ওয়ানডে র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় দুইয়ে থাকা রশিদ খান ২০১৮ সালে ৩.৮৯ ইকোনমি রেটে ৪৮ উইকেট তুলে নিয়েছেন। ৪.৬৪ ইকোনমি রেটে ৪৫ উইকেট তুলে নেওয়া কুলদিপও চলতি বছর বল হাতে ছিলেন দারুণ সফল।

হার্শা ভোগলের বাছাইকৃত ২০১৮ সালের সেরা ওয়ানডে একাদশ
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, জস বাটলার, সাকিব আল হাসান, থিসারা পেরেরা, রশিদ খান, কুলদিপ যাদব, কাগিসো রাবাদা ও জসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।