ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই ওপেনারকে ছাড়াই বক্সিং ডে টেস্টে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
দুই ওপেনারকে ছাড়াই বক্সিং ডে টেস্টে ভারত নিয়মিত দুই ওপেনার মুরালি বিজয় ও লোকেশ রাহুল ছাড়াই মেলবোর্নে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ভারত-ছবি: সংগৃহীত

বক্সিং ডে টেস্টর একাদশ বাছতে বড় সিদ্ধান্তই নিতে হলো ভারতকে। নিয়মিত দুই ওপেনারকে ছাড়াই মেলবোর্নে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দলটি। উপায়ও ছিল না তাদের সামনে। কেননা আগের দুই টেস্টে চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন মুরালি বিজয় ও লোকেশ রাহুল।

অস্ট্রেলিয়া সফরে আগের ৮ ইনিংস মিলিয়ে টিম ইন্ডিয়ার দুই ওপেনার মিলিয়ে মাত্র ৯৭ রান করেছেন। ফলে ওপেনার হিসেবে মেলবোর্নে অভিষেক হচ্ছে মায়াঙ্ক আগারওয়াল।

এছাড়া ৬ নম্বরে ব্যাটিং করা হনুমান বিহারিও ওপেনার হিসেবে খেলবেন।

রবিচন্দ্রন অশ্বিন সুস্থ না হয়ে ওঠায় স্পিনার হিসেবে নেওয়া হয়েছে রবিন্দ্র জাদেজাকে। আর ৬ নম্বর পজিশনে ফিরেছেন রোহিত শর্মা।

এদিকে অস্ট্রেলিয়ার একদাশে একটি পরিবর্তন হয়েছে। পিটার হ্যান্ডসকম্বের বদলে দলে নেওয়া হয়েছে অলরাউন্ডার মিচেল মার্শকে।

চার ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে দু’দল।

বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ,  মার্কাস হ্যারিস, উসমান খাজা, শন মার্শ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জশ হ্যাজেডউড।

ভারত একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, হনুমান বিহারি, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋশভ প্যান্ত (উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।