ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিজেকে ২৩ বছরের মনে হয়: স্টেইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
নিজেকে ২৩ বছরের মনে হয়: স্টেইন নিজেকে ২৩ বছরের মনে হয়: স্টেইন-ছবি: সংগৃহীত

ক্রিকেট ইতিহাসে আগ্রাসী ফাস্ট বোলার হিসেবে ডেল স্টেইনের নাম ওপরের দিকেই থাকবে। গতি, সুইং, বাউন্সের মিশেলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এই দক্ষিণ আফ্রিকান। তবে দীর্ঘ চোটের কারণে ক্যারিয়ার প্রায় শেষ হতে চললেও ফিরে এসে চনমনে স্টেইন এখন নিজেকে ফের তরুণই ভাবছেন।

টেস্টে ক্রিকেটে ব্যাটসম্যানদের কাছে মূর্তিমান আতঙ্ক স্টেইন প্রায় সাড়ে তিন বছর হলো এই ফরম্যাটে ৪০০ উইকেট পেয়েছেন। তবে এরপরের সময়টাতে ইনজুরির কারণে মোটে ৮টি টেস্ট খেলতে পেরেছেন।

কিন্তু পাকিস্তানের বিপক্ষে আসছে বক্সিং ডে টেস্টে দারুণ এক রেকর্ড অপেক্ষা করছে ডানহাতি এই বোলারের জন্য।

সাদা পোশাকে স্টেইনের মোট উইকেট ৪২১। যা স্বদেশী কিংবদন্তি পেসার শন পোলকের সমান। ফলে মাত্র একটি উইকেট পেলেই তিনি হবেন প্রোটিয়াদের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। আর এ নিয়ে বেশ রোমাঞ্চিত ৩৫ বছর বয়সী এই তারকা।

স্টেইন বলেন, ‘আমি অনেক উইকেট পেয়েছি, এখন আর একটির অপেক্ষা। এটা যদি হয় তবে দারুণ কিছু হবে। এটা অর্জন করা হবে অসাধারণ সম্মানের। ’

৪২১ উইকেট পেতে পোলকের লেগেছিল ১০৮টি টেস্ট। তবে ১৪ বছরের ক্যারিয়ারে মাত্র ৮৮টি টেস্টেই এই কীর্তি গড়েছেন স্টেইন।

২০১৬ সালে সর্বশেষ বড় চোট পান স্টেইন। অস্ট্রেলিয়া সফরে সেবার কাঁধের চোট পেয়ে ছিটকে যাওয়ার আগে পোলকের থেকে পাঁচটি উইকেট পেছনে ছিলেন তিনি।

‘ইনজুরির গুরুত্ব সম্পর্কে অনেকেই জানে না। এটা ছিল ভাঙা হাত। তুমি এটা ওপরে তুলতে পারছো না ও চলতে পারছো না। তবে এমন বিরতি দারুণ কাজেও এসেছে। আমি আমার পরিবারের অনেক কাছে যেতে পেরেছি। আমার কাছের মানুষের সঙ্গে সম্পর্ক আরও উন্নতি হয়েছে। তরুণের মতো ভ্রমণ করেছি ও ক্রিকেটের সর্বোচ্চ লেভেলে রোমাঞ্চিত হয়ে ফিরেছি। আমার মনে হচ্ছে আমি এখন ২৩ বছরের তরুণ। ’

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।