ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে সাকিবের ৫ উইকেট, ২ রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
টি-টোয়েন্টিতে সাকিবের ৫ উইকেট, ২ রেকর্ড উইকেট নেওয়ার পর সাকিবকে অভিনন্দন জানাচ্ছেন সর্তীর্থরা/ছবি: মিথুন

ঢাকা: টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিং করে প্রথমবার পাঁচ উইকেট পেলেন সাকিব আল হাসান। একই সঙ্গে টি-টোয়েন্টিতে যৌথভাবে তৃতীয় সেরা উইকেট শিকারি এখন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ঢাকার হোম অব ক্রিকেটে সফররত ওয়েস্ট-উন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণ বোলিং ক্যারিশমায় পাঁচ উইকেট নিয়ে পাকিস্তানের সাঈদ আজমল ও ওমর গুলের রেকর্ডে ভাগ বসালেন টাইগার অধিনায়ক।

সমতায় ফেরার লড়াইয়ে ব্যাটিংয়েও দুর্দান্ত ছিলেন সাকিব।

২৬ বল খেলে অপরাজিত থাকেন ৪২ রানে। বোলিংয়ে নেমে প্রথম ওভারেই হার্ডহিটার নিকোলাস পুরানকে ফেরান সাকিব। পরে নিজের দ্বিতীয় ওভারে দুটি ও তৃতীয় এবং চতুর্থ ওভারে একটি করে উইকেট নিয়ে নিজের ক্যারিয়ার সেরা বোলিং করেন তিনি। রান দিয়েছেন মাত্র ২০।

টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচে ৯৮ উইকেট নিয়ে সবার উপরে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। সাকিবের সংগ্রহ ৭১ ম্যাচে ৮৫ উইকেট। আজমলের ৬৪ ও গুলের ৬০ ম্যাচ খেলে রয়েছে সমান সংখ্যক উইকেট। ৬৯ ম্যাচে ৯২ উইকেট নেওয়া শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে ধরতে সাকিবের প্রয়োজন আর সাত উইকেট।

বাংলাদেশ সময়:  ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।