ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে খেলা হচ্ছে না স্মিথের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
বিপিএলে খেলা হচ্ছে না স্মিথের স্টিভেন স্মিথ। ফাইল ছবি: বাংলানিউজ

বাংলাদেশি ক্রিকেট সমর্থকের জন্য দারুণ এক আনন্দের খবর দিয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের ষষ্ঠ আসরের জন্য অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে চুক্তিবদ্ধ করে ফ্রাঞ্চাইজিটি। কিন্তু বিপিএলের মাত্র ১৫ দিন আগে স্মিথকে বিপিএলের অংশ নিতে নিষেধ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্লেয়ার ড্রাফটে স্মিথের নাম না থাকলেও ড্রাফটের পর তার সঙ্গে চুক্তি করেছে কুমিল্লা। আর এ নিয়েই আপত্তি তুলেছে বিপিএলের বাকি ফ্রাঞ্চাইজিগুলো।

তাদের দাবি প্লেয়ারস ড্রাফটের পর তালিকার বাইরে থাকা কাউকে দলে নেয়ার নিয়ম নেই। আসরের বাকি দলগুলোর অভিযোগের প্রেক্ষিতে বিপিএল গভর্নিং কাউন্সিল জরুরি সভায় বসে।

স্মিথকে নিয়ে সিদ্ধান্ত নিতেই মূলত এই সভা। একাধিক বিকল্প প্রস্তাব দেওয়া হলেও অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলো স্মিথের ব্যাপারে অটল থেকেছে। এমনকি বাইলজের বাইরে গিয়ে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলোকেও ড্রাফটের বাইরে থেকে একজন করে অতিরিক্ত বিদেশি খেলোয়াড় নেয়ার প্রস্তাব দেওয়া হয়, সেখানেও হ্যাঁ বলেনি দলগুলি।

এ বিষয়ে বিপিএল মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস বাংলানিউজকে বলেন, ‘যেহেতু অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলো চাইছে না এবং একাধিক বিকল্প পথেও তারা রাজি হয়নি, তাই বাধ্য হয়েই তাকে (স্মিথ) আমাদের না করে দিতে হয়েছে। ’

বুধবার (১৯ ডিসেম্বর) রাত ১১টায় বিসিবির পক্ষ থেকে এক বার্তার মাধ্যমে স্টিভেন স্মিথকে ‘না’ বলে দেওয়া হয়।

এর আগে প্রথমবারের মতো বিপিএলে খেলার সুযোগ পেয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে এক ভিডিও বার্তায় নিজের ভালো লাগাও প্রকাশ করেন স্মিথ। জানান, বিপিএলে খেলার জন্য মুখিয়ে আছেন। বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে জাতীয় দল থেকে এক বছর নিষিদ্ধ থাকায় এবার বিপিএলে খেলার সুযোগ পান তিনি। একই সঙ্গে নিষিদ্ধ থাকা তার সতীর্থ ডেভিড ওয়ার্নারও এবার প্রথম বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।