ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রিমিয়ার লিগের ড্রাফট শনিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
প্রিমিয়ার লিগের ড্রাফট শনিবার ছবি: সংগৃহীত

শনিবার (২০ জানুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের (ডিপিএল) ২০১৭-১৮ মৌসুমের প্লোয়ার্স ড্রাফট।  যেখানে রাখা হয়েছে ২২৭ জন দেশি ক্রিকেটার। এর মধ্যে আইকন ক্রিকেটার ১২জন। গ্রেড: ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ২৪ জন, ‘এ’ ২৭, ‘বি প্লাস’ ২৬, ‘বি’ ৪৫, ‘সি-প্লাস’ ২৯ এবং ‘সি’ তে ৬১ জন ক্রিকেটারকে রাখা হয়েছে।

লিগে অংশ নেয়া ১২ ক্লাব গেল মৌসুমের পাচঁজন করে ক্রিকেটার ধরে রেখে সে তালিকাও ইতোমধ্যেই সিসিডিএমে জমা দিয়েছেন। এদের মধ্যে কেউই আইকন গ্রেডের নন।

 

ডিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সের ৫ ক্রিকেটার হলেন মুমিনুল হক, নাদিফ চৌধুরী, মেহেদী হাসান, আবু হায়দার রনি ও জহুরুল ইসলাম।  

রানার্সআপ আবাহনী লিমিটেড ধরে রেখেছে মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হোসেন শান্ত, সানজামুল ইসলাম ও মোহাম্মদ মিঠুনকে।  

লিজেন্ডস অব রুপগঞ্জ ঠিক করেছে তাদের পাঁচ ক্রিকেটার। গত বছরের দলে থাকা নাঈম ইসলাম, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শরীফ, মাহমুদুল হাসান ও ইয়াসির আলী রাবিরা এবারও রুপগঞ্জে খেলবেন।

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব শাহরিয়ার নাফীসকে ছেড়ে দেয়ায় তার নতুন ঠিকানা হয়েছে অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাব। ক্লাবটির পাঁচ ক্রিকেটার হলেন ফরহাদ রেজা, আরাফাত সানি, ইমতিয়াজ হোসেন তান্না, মার্শাল আইয়ুব ও শরীফউল্লাহ।  

মোহামেডানের পাঁচ ক্রিকেটার হলেন রনি তালুকদার, রকিবুল হাসান, শামসুর রহমান, তাইজুল ইসলাম ও শুভাশীষ রায়।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ধরে রেখেছে জিয়াউর রহমান, সোহাগ গাজী, কাজী নুরুল হাসান সোহান, তানভীর হায়দার খান ও মোহাম্মদ ইলিয়াসকে।  

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ধরে রেখেছে মেহেদী মারুফ, জাকির হোসেন, আরিফুল হক, আল-আমিন জুনিয়র, মোহাম্মদ নাহিদুল ইসলামকে।

মোহাম্মদ আশরাফুল, তাসামুল হক রুবেল, মুক্তার আলী, নাবিল সামাদ ও আবুল হোসেন রাজুকে ধরে রেখেছে কলাবাগান ক্রীড়া চক্র।

ব্রাদার্স ইউনিয়নের ৫ ক্রিকেটারের তালিকায় আছেন অলক কাপালি, জুনায়েদ সিদ্দিকী, মিজানুর রহমান, নিহাদুজ্জামান ও মাইয়েশুকুর রহমান।

খেলাঘর সমাজ কল্যান সমিতি ধরে রেখেছে নাফিস ইকবলা খান, রবিউল ইসলাম রবি, অমিত মজুমদার, তানভীর ইসলাম ও রাফসান আল মাহম্মুদকে।

শাইনপুকুর ক্রিকেট ক্লাবে তাওহীদ হৃদয়, আফিফ আহমেদ, সাদমান ইসলাম অনিক, সাইফুদ্দিন ও শুভাগত হোম।

অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাবে আজমীর আহমেদ, সৌম্য সরকার, শাহরিয়ার নাফিস, আব্দুর রাজ্জাক ও  শফিউল ইসলাম।

এবারে ডিপিএলে ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে সর্বোচ্চ ৩৫ লাখ টাকা। সর্বনিন্ম সাড়ে তিন লাখ।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।