ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত সিরিজ শেষ স্টেইনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
ভারত সিরিজ শেষ স্টেইনের ছবি: সংগৃহীত

এক বছরের বেশি সময় পর মাঠে ফিরে আবারো বড় ধরনের ইনজুরিতে ভুগছেন ৩৪ বছর বয়সী ডেল স্টেইন। ঘরের মাটিতে ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকার পেস আইকন।

পা ও গোড়ালি বিশেষজ্ঞ দেখানোর পর বোলিংয়ের বাইরে থাকার বিষয়টি স্পষ্ট হয়। চার থেকে ছয় সপ্তাহ পর ইনজুরির অবস্থা পুনর্মূল্যায়ন করা হবে।

কেপটাউন টেস্টের (৫ জানুয়ারি শুরু) দ্বিতীয় দিনে ইনজুরির কবলে পড়েন স্টেইন। বোলিং প্রান্তে দৌড়ে এসে বাম পায়ে অস্বস্তি অনুভব করার পর মাঠ ছাড়তে বাধ্য হন। প্রথম ইনিংসে ১৭.৩ ওভার বোলিং করে ২টি উইকেট নেন তিনি।

তিন ম্যাচ সিরিজের বাকি দুই টেস্টের জন্য স্টেইনের জায়গায় স্কোয়াডে ঢোকার দৌড়ে অন্যতম ডুয়েন অলিভিয়ের ও লাঙ্গি এনজিদি। প্রথমজন সবশেষ খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। অপরজন পিঠের ইনজুরি কাটিয়ে উঠেছেন। কেপটাউন টেস্ট শেষে নাম ঘোষণা করবেন নির্বাচকরা।

আগামী মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ সামনে রেখে স্টেইনের খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। ফিটনেস ফিরে পাওয়ার পর প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটে কিছু ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রয়োজনীয়তার কথা বলা হচ্ছে। আরেকটি টেস্ট কামব্যাকের আগে লংগার ভার্সনে নিজেকে ঝালিয়ে নিতে এটি কাজে দেবে। ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সিরিজকেও টার্গেট করতে পারেন স্টেইন।

২০১৫ সালের শেষ থেকে এ নিয়ে চারবার বড় ধরনের ইনজুরিতে পড়লেন স্টেইন। সবশেষ পাঁচটি টেস্ট ম্যাচের মধ্যে তিনটি সম্পূর্ণ করতে পারেননি। সাদা পোশাকে দ. আফ্রিকার সর্বকালের সর্বোচ্চ উইকেটশিকারি শন পোলককে (১০৮ ম্যাচে ৪২১) ছাড়িয়ে যেতে তিনটি উইকেট দূরে এই স্পিডস্টার (৮৬ ম্যাচে ৪১৯)।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।