ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচ জিততে মাশরাফিদের লক্ষ্য ৩২১

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
প্রস্তুতি ম্যাচ জিততে মাশরাফিদের লক্ষ্য ৩২১ ছবি:সংগৃহীত

ঢাকা: তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে চড়ে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে দিবা রাত্রির প্রথম প্রস্তুতি ম্যাচে ৩২০ রানের বড় সংগ্রহ পেয়েছে সাকিব আল হাসানের বিসিবি লাল দল। ১১৯ বল খেলে টাইগার ওপেনার তামিম সংগ্রহ করেছেন ১০৪ রান। আর মিডল অর্ডারের কান্ডারি মাহমুদউল্লাহ ৭৫ বল থেকে সংগ্রহ করেছেন ৮৭ রান।

জবাবে ৩২১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহের লক্ষ্যে এখন ব্যাট করছে মাশরাফির সবুজ দল।

এর আগে শনিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে লাল-দলের ইনিংসের শুরু করেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

ব্যক্তিগত ২১ রানে  মোস্তাফিজুর রহমানের বলে বোল্ড হন বিজয়।

ওয়ান ডাউনে নামেন লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে খুব বেশি দূর নিজের ইনিংস টেনে নিতে পারেননি। ব্যক্তিগত ২৪ রানে তাসকিনের বলে সাইফউদ্দিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এ বাঁহাতি অলরাউন্ডার।

পরের বলেই মুশফিকুর রহিমকে শূন্য রানে বোল্ড আউট করে করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান তাসকিন। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ তার হ্যাটট্টিক বলটি দেখে শুনে খেললে বঞ্চিত হন এই টাইগার স্পিডস্টার।

রিয়াদ উইকেটে আসলে তার সাথে দারুণ বোঝা পড়ায় লাল দলকে বড় সংগ্রহের পথ দেখান তামিম। এরপর ব্যক্তিগত সংগ্রহ ১০৪ রান নিয়ে রিটায়ার্ড আউট হয়ে ফেরেন ড্রেসিং রুমে।  সাব্বির রহমান খেলেন ২০ রানের ইনিংস। দুর্দান্ত খেলতে থাকা এ ব্যাটসম্যান সাইফউদ্দিনের হাতে কট অ্যান্ড বোল্ড হন।

ব্যক্তিগত ৮৭ রানের ইনিংস খেলে সাইফউদ্দিনের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন মাহমুদউল্লাহ।

লোয়ার অর্ডারে আবু হায়দার রনির ৩৫ ও আবুল হাসান রাজুর ২০ রানে তিনশ রানের কোঠা পার করে লাল দল। সানজামুল ইসলাম ও আরিফুল হক দুজনই ৪ রান নিয়ে অপরাজিত থাকেন।
 
সবুজ দলের হয়ে মোস্তাফিজ, তাসকিন ও সাইফউদ্দিন নিয়েছেন দুটি করে উইকেট। তবে সবচেয়ে খরুচে ছিলেন মাশরাফি,  ৯ ওভার বল করে ৮৭ রান দিয়েছেন এ পেসার। কোনো উইকেটের দেখাও পাননি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ৬ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।