ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি, সাকিবই জাতীয় দলের কোচ!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
মাশরাফি, সাকিবই জাতীয় দলের কোচ! মাশরাফি, সাকিবই জাতীয় দলের কোচ!-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: জানুয়ারিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশের কোচ নিয়োগ দেয়া হচ্ছে না সেকথা আগেই বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এমতাবস্থায় আসন্ন এই দুই সিরিজে দল কীভাবে চলবে সে বিষয়ে বিপিএল শেষে মাশরাফি, সাকিব, মুশফিকের সঙ্গে আলোচনায় বসেছিল বিসিবি।

আলোচনা শেষে টাইগারদের এই তিন সিনিয়র ক্রিকেটার পাপনকে জানিয়েছিলেন হেড কোচ না হলেও সমস্যা হবে না। স্থানীয়দের কোচিং স্টাফ নিয়েই তারা কাজ চালিয়ে নিতে পারবেন।

সোমবার (১ জানুয়ারি) আবার মাশরাফি, সাকিবের সাথে রাজধানীর বেক্সিমকোতে নিজ কার্যালয়ে আলোচনায় বসেন পাপন। আলোচনা শেষে তারা সিদ্ধান্তে উপনীত হন যে আসন্ন দুই সিরিজেই কোচের ভূমিকায় থাকবেন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান এবং নতুন এই দায়িত্ব পালনে তারা বেশ আত্মবিশ্বাসীও।

বিষয়টি সংবাদ মাধ্যমকে অবগত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই, ‘এই সিরিজে বাইরে থেকে কোনো কোচ আসছে না। এই সিরিজটাই শুধু। পরের সিরিজের আগে অবশ্যই কোচ নিয়ে আসতে পারলে নিয়ে আসব। এবার কোচ হচ্ছেন সাকিব ও মাশরাফি। সিনিয়র ক্রিকেটারদের ওপর ছেড়ে দেওয়া হচ্ছে। ওরা বেশ আত্মবিশ্বাসী যে এই সিরিজ নিজেরাই সামলাতে পারবে। এবার তাই ক্রিকেটাররাই কোচ। এছাড়া সাপোর্ট স্টাফ যারা আছে, তারা তো থাকবেই। ’

একই প্রসঙ্গে পাপন আরও বলেন, ‘বোর্ড থেকে যে প্রতিনিধি থাকে, সাপোর্ট সার্ভিস যা থাকে, সেরকমই থাকছে। পাশাপাশি আমাদের খালেদ মাহমুদ সুজন, যে সবসময় ম্যানেজার হিসেবে কাজ করত, বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে একটা ইন্টারলিংক হিসেবে কাজ করত, সেটায় সে থাকছে। যেহেতু সে থাকছে, তাকে একটা পদবি দিয়ে রাখা হচ্ছে। ’

টাইগারদের সদ্য বিদায়ী হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন। আর নতুন কোচ হতে ঢাকায় এসে সাক্ষাতকার দিয়ে যাওয়া ক্যারিবীয় ফিল সিমন্স দায়িত্ব নিয়েছেন আফগানিস্তানের।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ০১ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।