ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচ না হয়েও কোচ সুজন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
কোচ না হয়েও কোচ সুজন! মাশরাফি ও আকরাম খানের মাঝে সুজন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে প্রধান কোচ বলছে না। তার পদের নাম দেয়া হয়েছে টেকনিক্যাল বা টিম ডিরেক্টর। কিন্তু খালেদ মাহমুদ সুজন বলছেন নামে না হলেও কাজে তিনিই মাশরাফি-সাকিবদের প্রধান কোচ।

সোমবার (২৫ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে আসন্ন ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে নিজের ভূমিকা তুল ধরতে গিয়ে সুজন নিজেই সংবাদ মাধ্যমকে একথা জানান, ‘একরমভাবে বলা হয় হেড কোচ নাই এই সিরিজে। কিন্তু দায়িত্বটা ওইরকমই হবে।

হয়তবা কোচের পরিবর্তে নামটা পরিবর্তন হবে। টেকনিক্যাল ডিরেক্টর হবে। কাজটা ওইরকমই থাকবে। ’

চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর জানুয়ারিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজের জন্য কোচ নিয়োগের বিষয়টি ভাবছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি সভাপতির ভাষ্য অনুযায়ী আসন্ন দুই সিরিজেই কাজ চালানো হবে স্থানীয় কোচদের নিয়ে। অর্থাৎ পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, সহকারি কোচ রিচার্ড হ্যালসেল, স্পিন কোচ সুনিল যোশি ও বিগত সিরিজগুলোতে বাংলাদেশে দলের ম্যানেজারের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজনকে দিয়ে।

কিন্তু সবশেষ বোর্ড সভায় উল্লেখিত চারজনের ভেতর থেকে সুজনকে করা হয়েছে ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজের টিম বা টেকনিক্যাল ডিরেক্টর।

তবে নাম বা ভূমিকা যাই হোক দুই সিরিজে বাংলাদেশ দলের সাফল্যের জন্য নিজের সামর্থের সেরাটি দিতে তিনি চেষ্টা করবেন বলে আশ্বস্ত করলেন, ‘যখনই আমাকে বাংলাদেশ ক্রিকেটের কোন দায়িত্ব দেওয়া হয়েছে আমি চেষ্টা করেছি সেটা ঠিকভাবে করতে। আর আমার কাছে পদ বা রোল সেটা গুরুত্বপূর্ণ না। বাংলাদেশ টিমের জন্য কাজ করি এটাই সবচেয়ে বড় জিনিস। এটা আমার জন্য একটা সুযোগ। আমি এই সুযোগ দুই হাতে লুফে নিব। আমার যতটুকু সামর্থ্য আছে, ক্রিকেট নলেজ আছে, কোচিং নলেজ আছে সেটা অবশ্যই এই সিরিজে কাজে লাগাবে। ’

আর সেই অভিজ্ঞতাকে শতভাগ কাজে লাগিয়ে দুটি সিরিজেই জয় নিয়ে বছরের শুরুটা দারুণ করতে চাইছেন এই টাইগার টিম ডিরেক্টর। ‘আমি বিশ্বাস করি আমরা দারুণ একটা দল। আমি এও বিশ্বাস করি বছরটা আমরা দারুণভাবে শুরু করবো। ’

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।