ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যস্ততা ফিরছে হোম অব ক্রিকেটে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
ব্যস্ততা ফিরছে হোম অব ক্রিকেটে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জানুয়ারিতে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ২৭ ডিসেম্বর (বুধবার) থেকে মিরপুর হোম অব ক্রিকেটে শুরু হচ্ছে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। মাঝে আর মাত্র একদিন বাকি। কিন্তু আনুষ্ঠানিক শুরুর আগেই বিসিবি একাডেমিতে দেখা মিললো কয়েক ক্রিকেটারের। জিমে ঘাম ঝড়ালেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও কামরুল ইসলাম রাব্বি।

আর এর মধ্য দিয়েই বিপিএল ফাইনালের পর ঝিমিয়ে পড়া মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফিরলো প্রাণচাঞ্চল্য। সোমবার (২৫ ডিসেম্বর)  মাহমুদউল্লাহ-মোস্তাফিজদের আগে একই জিমে সকাল ১০টা থেকে ফিটনেস নিয়ে দেশে শেষ সময়ের ব্যস্ততা সেরেছেন নিউজিল্যান্ডগামী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সদস্যরাও।

সকাল সাড়ে ১১টা নাগাদ তারা বের হতেই সেখানে হাজির হলেন মোস্তাফিজ।

‘কাটার মাস্টার’ খ্যাত মোস্তাফিজ জিম করেছেন প্রায় ঘণ্টাব্যাপী। শুরুটা করেছেন পুশআপ ও হালকা গা গরমের মধ্য দিয়ে। এরপর  সাইক্লিং ও ওয়েট লিফ্টিং করে বের হতে না হতেই প্রবেশ করলেন টাইগারদের টেস্ট সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমসাইক্লিং দিয়ে জিমের শুরু করা রিয়াদও নিজের ফিটনেস নিয়ে কাজ করেছেন ঘন্টাব্যাপী। সবশেষে এসেছেন বাংলাদেশ দলে নিয়মিত হওয়ার চেষ্টায়রত পেসার কামরুল ইসলাম। বিপিএল শেষ করে বরিশাল বিভাগের হয়ে সদ্যই জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শেষ করে ঝাঁপিয়ে পড়লেন নিজেকে ফিট করার মিশনে।

কেনই বা তারা নিজেকে ফিট করার মিশনে ঝাঁপিয়ে পড়বেন না? বুধবার থেকে শুরু হওয়া কন্ডিশনিং ক্যাম্পে এসেই যে তাদের সবার আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে। সেখানে উত্তীর্ণ হলে তবেই তারা পরের ধাপ অর্থাৎ স্কিল ট্রেনিংয়ের (ব্যাটিং, বোলিং, ফিল্ডিং) জন্য বিবেচিত হবেন।

তা না হলে ছুটতে হবে এই ফিটনেসের পেছনেই। সেজন্যই হয়তো তাদের আগেভাগে জিমে আসা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad