ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইপিএল ছাড়পত্র পেলেন বিতর্কিত স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
আইপিএল ছাড়পত্র পেলেন বিতর্কিত স্টোকস ছবি:সংগৃহীত

ক্রিকেট মাঠে শুরু থেকে বিতর্ক পিছু ছাড়েনি ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের। যেখানে এ বছরের সেপ্টেম্বরের মদ্যপ অবস্থায় ব্রিস্টলের এক নাইট ক্লাবের বাইরে অনাকাঙ্খিত ঘটনার জন্ম দেন। হাতাহাতি করে শেষ পর্যন্ত গ্রেফতারও হয়েছিলেন তিনি।

এমন ঘটনার পর স্টোকসকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্ট কালের জন্য নিষেধাজ্ঞা দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বাদ দেওয়া হয় চলমান অ্যাশেজ সিরিজে দলেও।

আর এতেই আসছে বছর বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে (আইপিএলে) স্টোকসের খেলা নিয়ে শঙ্কা জাগে। তবে সব জল্পনাকে উড়িয়ে দিয়ে ইসিবির চিফ এক্সিকিউটিভ টম হ্যারিসন বলেন, ‘আইপিএলে খেলাটা সম্পূর্ণ বেনের নিজস্ব সিদ্ধান্ত। সে যদি খেলতে চায় খেলতেই পারে। নিউজিল্যান্ডে খেলার জন্য ও আমাদের কাছে এনওসি চেয়েছিল, আমরা ওকে অনুমতি দিয়েছি। সেখানে যখন ছাড়পত্র দিয়েছি তখন বিশ্বের অন্যপ্রান্তে গিয়ে খেলার বিষয়ে তাকে আটকানো ঠিক হবে না। ’

সর্বশেষ আইপিএলে রেকর্ড ১৪.৫ কোটি ভারতীয় রুপিতে স্টোকসকে দলে নিয়েছিল রাইজিং পুনে সুপারজায়ান্ট। গত আসরে পুনের ফাইনালে ওঠার নেপথ্যে অনেক অংশেই অবদান রেখেছিল স্টোকসের অলরাউন্ড পারফরম্যান্স।

২০১৭ সালে আইপিএলের দশম সংস্করণে ১২ ম্যাচে ৩১৬ রান করেন স্টোকস। সঙ্গে নেন ১২টি উইকেটও।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।