ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভাইরাসে আক্রান্ত ডু প্লেসি, অনিশ্চিত বক্সিং ডে টেস্টে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
ভাইরাসে আক্রান্ত ডু প্লেসি, অনিশ্চিত বক্সিং ডে টেস্টে ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে চারদিনের বক্সিং ডে টেস্টে নিজের খেলার সম্ভাবনা ৬০-৪০ ভাগ ঘোষণা করেছেন ফাফ ডু প্লেসি। ভাইরাস সংক্রমণে ভুগছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।

বাংলাদেশের বিপক্ষে পিঠের ইনজুরির পর গত অক্টোবর থেকে মাঠের বাইরে ৩৩ বছর বয়সী ডু প্লেসি। সদ্য সমাপ্ত ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায়ও অংশ নেননি।

এর পরিবর্তে কাঁধের সার্জারির জন্য সময়টা কাজে লাগিয়েছেন। গত সপ্তাহেও খেলার জন্য ৮০ ভাগ প্রস্তুত ছিলেন। অসুস্থতার কারণে সেই সম্ভাবনা এখন ক্ষীণ!

ডু প্লেসির ভাষ্য, ‘গত সপ্তাহে খেলার জন্য ৮০-২০ ভাগ ফিট ছিলাম। এখন সম্ভবত ৬০-৪০। গত দুই সপ্তাহে আমার অগ্রগতি আসলেই ভালো ছিল কিন্তু গত সপ্তাহে একটি ভাইরাসে আক্রান্ত হয়েছি যা আমাকে ধীরে ধীরে কিছুটা নিচে নামিয়ে এনেছে। এখন আমরা যেখানে দাঁড়িয়ে, অনুশীলন করার চেষ্টা করবো এবং কেমন অনুভূতি হয় সেটিই দেখবো। আমি শনিবার (২৩ ডিসেম্বর) প্র্যাকটিস করেছিলাম। পিঠে তখনো কিছুটা ব্যাথা ছিল এবং এসব মুহূর্তে পেশাদাররা বলে এখানে ব্যাথা আছে, এখানে এখনো কিছুটা ঝুঁকি রয়েছে। ’

ক্রিসমাস (বড়দিন) ডে’তে ডু প্লেসির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। ফিটনেস পরীক্ষা অতিক্রম করতে পারলে দু’মাস সাইডলাইনে থাকার পরও তার খেলা নিশ্চিত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দিবারাত্রির ম্যাচে জিম্বাবুয়েকে আতিথ্য দেবে প্রোটিয়ারা। প্রথমবারের মতো চারদিনের অফিসিয়াল ডে-নাইট টেস্ট উপভোগ করবেন দর্শকরা। পোর্ট এলিজাবেথে সিরিজের একমাত্র টেস্ট শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।