ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেলবোর্ন টেস্টে ছিটকে গেছেন স্টার্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
মেলবোর্ন টেস্টে ছিটকে গেছেন স্টার্ক ছবি: সংগৃহীত

গোড়ালির ইনজুরিতে ইংল্যান্ডের বিপক্ষে বক্সিং ডে টেস্টে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার স্পিডস্টার মিচেল স্টার্ক। ইতোমধ্যেই ৩-০ তে অ্যাশেজ ট্রফি নিশ্চিত করে এবার ইংলিশদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে চোখ রাখছে স্টিভেন স্মিথের দল। তার আগে চলতি সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারি স্টার্কের ইনজুরি দলের জন্য একটা বড় ধাক্কা। স্টার্কের অনুপস্থিতি জো রুটদের জন্য স্বস্তিদায়কও বটে!

বাঁ হাতে গতির ঝড় তুলে তিন ম্যাচে ১৯টি উইকেট দখল করেছেন স্টার্ক। মেলবোর্নে দলের সেরা পেসারকে ছাড়াই নামতে হবে অজিদের।

তার জায়গায় ডাক পেয়েছেন এক বছর ধরে টেস্ট ক্রিকেটের বাইরে থাকা জ্যাকসন বার্ড। সবশেষ মেলবোর্নেই পাকিস্তানের বিপক্ষে গত বছরের বক্সিং ডে টেস্টে খেলেছিলেন ৮ টেস্টে ৩৪ উইকেট নেওয়া এই ডানহাতি ফাস্ট বোলার।

এদিকে পাঁজরে ফ্র্যাকচার সমস্যায় পেসার ক্রেইগ ওভারটনকে পাচ্ছে না ইংল্যান্ড শিবির। সফরকারী টিমে অভিষেক হয়ে যেতে পারে তরুণ লেগস্পিনার ম্যাসন ক্রেনের। একাদশে নাম লেখানোর দৌড়ে আরও আছেন জেক বল, টম কুরান ও মার্ক উড।  অ্যাডিলেডে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে আন্তর্জাতিক অভিষেক হয় ওভারটনের। ওই ম্যাচেই ইনজুরি আক্রান্ত হন। পার্থে তৃতীয় টেস্টে যা আরও অবনতির দিকে যায়। দুই ম্যাচে নিয়েছেন ৬টি উইকেট।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় বক্সিং ডে টেস্ট শুরু হবে। সিডনিতে একই সময়ে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টেস্ট ৪ জানুয়ারি থেকে। ব্রিসবেন, অ্যাডিলেড ও পার্থে স্বাগতিকদের জয়ের ব্যবধান যথাক্রমে ১০ উইকেট, ১২০ রান, ইনিংস ও ৪১ রান।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।