ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় ওডিআই দলে ব্রাত্যই রইলেন অশ্বিন-জাদেজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
ভারতীয় ওডিআই দলে ব্রাত্যই রইলেন অশ্বিন-জাদেজা ভারতীয় ওডিআই দলে ব্রাত্যই রইলেন অশ্বিন-জাদেজা-ছবি:সংগৃহীত

ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরকে কেন্দ্র করে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে টিম ইন্ডিয়া। সদ্য ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে বিশ্রামে থাকা বিরাট কোহলি আবারও অধিনায়ক হিসেবে ফিরছেন। এছাড়া দলে নেওয়া হয়েছে পেসার মোহাম্মদ শামি ও শারদুল ঠাকুরকে।

দলে ফিরেছেন হ্যামিস্ট্রিং ইনজুরি সেরে ওঠা ব্যাটসম্যান কাম অলরাউন্ডার কেদার যাদব। আর বাদ পড়েছেন ওয়াশিংটন সুন্দর ও সিদার্থ কৌল।

কিন্তু সর্বশেষ কয়েকটি ওয়ানডে সিরিজের মতো এবারও দলের ব্রাত্য হলেন অভিজ্ঞ দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা। এ দু’জন সর্বশেষ চলতি বছরের জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ছিলেন। এর পর আর রঙ্গিন পোশাকে নামা হয়নি। নেওয়া হয়নি আরেক প্রতিভাবান ওপেনার লোকেশ রাহুলকে।

এদিকে সর্বশেষ কয়েকটি সিরিজে ভালো পারফরম্যান্স করা স্পিনার জুযভেন্দ্র চাহাল, কুলদিপ যাদব ও অক্ষর প্যাটেলের প্রতি এবারও আস্থা রেখেছে ভারতীয় নির্বাচকরা।

আগামী ১ ফেব্রুয়ারি ডারবানে প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ভারত ওডিআই স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, অজিঙ্কে রাহানে, শ্রেয়াস আইয়ার, মানিশ পাণ্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, জুযভেন্দ্র চাহাল, কুলদিপ যাদব, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার , হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ শামি, শারদুল ঠাকুর।

দলে ফিরেছেন: বিরাট কোহলি, কেদার যাদব, মোহাম্মদ শামি, শারদুল ঠাকুর।

বাদ পড়লেন: ওয়াশিংটন সুন্দর, সিদ্ধার্থ কৌল।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।