ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড ষষ্ঠ শিরোপা ঘরে তুললো খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
রেকর্ড ষষ্ঠ শিরোপা ঘরে তুললো খুলনা ছবি:সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগে রেকর্ড ষষ্ঠ শিরোপা ঘরে তুললো খুলনা বিভাগ। সেই সঙ্গে হ্যাটট্রিক ট্রফিও দলটি জিতলো। সর্বোচ্চ টানা চারবার শিরোপা জয়ের রেকর্ড আছে কেবল রাজশাহী বিভাগের।

জাতীয় লিগে ১৯তম আসরে শেষ রাউন্ডে ঢাকা বিভাগকে ইনিংস ও ৪৯ রানের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতলো খুলনা। এবারের আগে রাজশাহীর সমান পাঁচ চ্যাম্পিয়ন ছিল খুলনার।

ম্যাচের শেষ দিন ইনিংস ব্যবধানে জেতা খুলনা ৮ পয়েন্ট পেয়েছে। সঙ্গে একটি বোনাস পয়েন্টও যোগ হয়েছে। আসরে ৬ ম্যাচে দুই জয় ও চার ড্র’তে ২৫ পয়েন্ট নিয়ে শিরোপা জিতলো তারা।

বিকেএসপির তিন নম্বর মাঠে শনিবার প্রথম সেশনেই ঢাকার দ্বিতীয় ইনিংস থামে ২৯৭ রানে। প্রতিপক্ষে শেষ ৬ উইকেট তুলে নেয় মিরাজ-মোস্তাফিজ-রাজ্জাকরা। এর আগে প্রথম ইনিংসে জাতীয় দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ৭ উইকেট তুলে ঢাকাকে ১১৩ রানে বিধ্বস্ত করেন।  

জবাবে এনামুল হক বিজয়ের ডাবল সেঞ্চুরি (২০২) ও মেহেদি হাসানের ১৭৭ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ৪৫৯ রান করে ইনিংস ঘোষণা করে খুলনা। তবে দুই ইনিংস ব্যাট করেও তা টপকাতে পারেনি ঢাকা।

তৃতীয় দিন শেষে চার উইকেট হারিয়ে ১৬৯ রান তুলেছিল ঢাকা। শেষ ৬ উইকেট হারায় ১২৮ রান তুলে। রকিবুল হাসান ৫৮, তাইবুর পারভেজ ৫৩ ও মোহাম্মদ শরিফ ৪৭ ও নাদিফ চৌধুরী করেন ৪৩ রান।

খুলনার বোলার মিরাজ ও রুবেল হোসেন নিয়েছেন তিনটি করে উইকেট। আব্দুর রাজ্জাক দুটি, মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান নেন একটি করে উইকেট।  

দুই ইনিংস মিলে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা মিরাজ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad