ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচ নয় উপদেষ্টা হতে পারেন কার্স্টেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
কোচ নয় উপদেষ্টা হতে পারেন কার্স্টেন ছবি:সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের হেড কোচ নয়, উপদেষ্টার ভূমিকায় দেখা যেতে পারে সাবেক দক্ষিণ আফ্রিকান ওপেনার ও কোচ হিসেবে ভারতকে বিশ্বকাপ শিরোপা এনে দেয়া কোচ গ্যারি কার্স্টেনকে। তবে তাকে এখনই পাচ্ছে না বিসিবি।

সব কিছু ঠিক থাকলে ফেব্রুয়ারি নাগাদ হোম অব ক্রিকেটের চত্বরে টাইগারদের পরামর্শকের ভূমিকায় তাকে দেখা যেতে পারে বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘গ্যারি কার্স্টেনের সাথে আমাদের যে কথা হয়েছে, তা হেড কোচ হিসেবে নয়।

তার সঙ্গে কথা হয়েছে কনসালটেন্ট হিসেবে এবং শুধু জাতীয় দলে হয়ে নয়। সে সব বিষয়ে কাজ করবে। তবে ফেব্রুয়ারির আগে তাকে পাওয়া যাবে না। ’

বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বেক্সিমকোতে নিজের কার্যালয়ে সংবাগ মাধ্যমকে তিনি একথা জানান।

আগের কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর থেকেই হাই প্রোফাইলের হেড কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। খোঁজাখুঁজির ধারাবাহিকতায় এরই মধ্যে বিসিবিতে এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন রিচার্ড পাইবাস ও ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্স। কিন্তু তাদের নিয়োগের বিষয়ে এখনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি।

নেবেই বা কী করে? এখনও যে ভুরি ভুরি সিভি এসে জমা পড়ছে বিসিবির মেইলে। ফলে আরও যাচাই বাছাই করে তারপরে টাইগারদের হেড কোচ নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হবে, ‘আসলে বাংলাদেশ এখন যে পর্যায়ে গেছে, সেখানে যে কোনো কোচ আনলে তো হবে না। একটু ভেবে-চিন্তে কোচ আনতে হবে। আগেরবারের চেয়ে এখন কোচ নেয়া কঠিন। আগেরবার দল হারের মধ্যে ছিলো। এখন কিন্তু বড় কোনো পরির্তন আনা সহজ নয়। হঠাৎ পরিবর্তন আনলে দলের ওপর বাজে প্রভাব পড়তে পারে। তাই ভেবে-চিন্তে ভালো কোচ নিয়োগ দেয়ার চেষ্টা করছি। ’

আর সেই কাজটি করেত গিয়েই আসন্ন শ্রীলঙ্কা সিরিজে কোচ নিয়োগ না দিয়ে স্থানীয়দের দিয়েই কাজ চালাতে চাইছে বিসিবি। বাংলাদশ ক্রিকেটের অধিনায়কেরাও এ বিষয়ে সভাপতি পাপনের সাথে মতৈক্যে পৌঁছেছে। তবে এত কোচের ভিড়েও পাইবাস ও সিমন্সকে বিসিবি তাদের বিবেচনায় রেখেছে বলে জানালেন পাপন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।