ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রথমবার পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক হাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
প্রথমবার পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক হাফিজ পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

পাকিস্তানের নিয়মিত ওয়ানডে দলপতি আজহার আলির জায়গায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন সিনিয়র অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ইনজুরির কারণে ছিটকে গেছেন আজহার।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে অস্ট্রেলিয়া-পাকিস্তান।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

সফরকারী পাকিস্তানকে ৯২ রানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে অজিরা।

ব্রিসবেনের প্রথম ওয়ানডেতে হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন আজহার। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে পরে মাঠ থেকে উঠে যান। অবশ্য দলের হাল ধরতে এরপর আবারো ব্যাট হাতে নামেন তিনি।

আজহারের পরিবর্তে টি-টোয়েন্টির দলপতি সরফরাজ আহমেদের নেতৃত্ব দেওয়ার কথা ছিল। ওয়ানডের এই সহ-অধিনায়ক সম্প্রতি মায়ের অসুস্থতার কারণে অস্ট্রেলিয়া থেকে ছুটি নিয়ে পাকিস্তানে ফেরেন। তাই, দলের ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই হাফিজকে দ্বিতীয় ওয়ানডেতে নেতৃত্বভার তুলে দেওয়া হচ্ছে।

সিডনি আর অ্যাডিলেডে অনুষ্ঠিত পরের ওয়ানডেতে গুলোর আগেই আজহারের ফেরার ব্যাপারে জানিয়েছে পিসিবি। তৃতীয় ম্যাচে পার্থে আজহারকে পাওয়া নিয়েও শঙ্কা থাকছে।

এবারই প্রথমবারের মতো হাফিজ দলকে ওয়ানডেতে নেতৃত্ব দেবেন। এর আগে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন হাফিজ। তার অধীনে পাকিস্তান ২৯ ম্যাচ খেলে ১৭টিতে জয় পায়। ১১ বার হারের পাশাপাশি হাফিজের অধীনে পাকিস্তান একটি ম্যাচ ড্র করে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ১৪ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।