ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের টার্গেট ২২৪ রান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
বাংলাদেশের টার্গেট ২২৪ রান ছবি: সংগৃহীত

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে সফরকারী দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৯ ওভারে অলআউট হওয়ার আগে ২২৩ রান তুলেছে। প্রথম ম্যাচ জিতে ইতোমধ্যে ১-০তে এগিয়ে আছে প্রোটিয়ারা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া দলপতি ভ্যান নিকার্ক।

শুরুটা ভালোই করে দুই প্রোটিয়া ওপেনার।

ওপেনিং জুটিতেই লিজেল লি এবং আন্দ্রে স্টেইন ১২১ রান তুলে নেন। লি’র ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৭০ রান। ব্যাটে ঝড় তোলা এই প্রোটিয়া ওপেনার ৫৭ বলে ১৩টি বাউন্ডারিতে করেন ৭০ রান। আরেক ওপেনার স্টেইন ৯৮ বলে ৮টি চারের সাহায্যে করেন ৬৬ রান।

তৃতীয় সর্বোচ্চ ২৭ রান আসে দলপতি নিকার্কের ব্যাট থেকে। ১৬ রানে অপরাজিত থাকেন ফোউরি। ১৫ রান আসে মারিজানে ক্যাপের উইলো থেকে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন খাদিজাতুল কুবরা। এছাড়া, একটি করে উইকেট দখল করেন পান্না ঘোষ, জাহানারা আলম, নাহিদা আকতার এবং লতা মন্ডল।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ১৪ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।