ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিম-মুমিনুলকে ভোলেননি মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
তামিম-মুমিনুলকে ভোলেননি মুশফিক মুমিনুল-মুশফিক/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নেমে ইনজুরিতে পড়েন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। এরপর ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ আর টি-টোয়েন্টির পুরো সিরিজ থেকেই ছিটকে পড়েন মুশফিক। ইনজুরি থেকে ফিরেই দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন টাইগারদের এই টেস্ট দলপতি। তবে, সাকিব-মুশফিকের দিনে তামিম-মুমিনুলকে ভোলেননি টাইগারদের দলপতি।

২৬০ বলে ইনিংস সাজিয়েছেন মুশফিক। তার ১৫৯ রানের ইনিংসে ছিল ২৩টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারির মার।

তার ইনিংস দেখে একবারও মনে হয়নি লম্বা সময় ধরে মাঠের বাইরে ছিলেন তিনি।

সাকিবের ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস আর মুশফিকের ১৫৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে শক্ত অবস্থান নিয়েছে টাইগাররা। দলের এমন শক্ত অবস্থানে আসার পেছনে মুমিনুল হক আর তামিম ইকবালকে ধন্যবাদ জানিয়েছেন দলের অধিনায়ক মুশফিক।

নিজেদের প্রথম ইনিংসে টাইগার ওপেনার তামিম ৫০ বলে ১১টি চারের সাহায্যে করেন ৫৬ রান। আর মুমিনুল ব্যাট হাতে খেলেন ৬৪ রানের ইনিংস। ১১৬ বলে সাজানো তার ইনিংসে ছিল ১০টি চার আর একটি ছক্কা। দুই ব্যাটসম্যানকেই খেলতে হয়েছে বাতাসের প্রবল বেগকে সামলে।

দ্বিতীয় দিন শেষে গণমাধ্যমের সামনে কথা বলতে গিয়ে মুশফিক জানান, ‘আমরা এখন শক্ত অবস্থানে আছি। তবে আসল কাজটা এখনো বাকি। মাত্র দুই দিনের খেলা শেষ হলো। এখনো তিন দিন বাকি আছে। আমাদের দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। তবে, তৃপ্তি পাচ্ছি দল ভালো অবস্থানে থাকায়। তামিম আর মুমিনুলকে ধন্যবাদ। তারা দারুণ শুরু এনে দিয়েছে। এতে আমরা আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে খেলতে পেরেছি। ’

তিন দিন বাকি থাকলেও ইতিবাচক মুশফিক। জানালেন দলের বাকি কাজটুকু বোলারদের ওপর। তিনটি ইনিংস বাকি থাকলেও মুশফিক জানান, ‘উইকেট আজ মোটামুটি ভালো ছিল। এই উইকেটে নিয়ন্ত্রিত বোলিং করলে নিউজিল্যান্ডের জন্য কাজটা অনেক কঠিন হয়ে যাবে। ’

ওয়েলিংটনে সাকিব-মুশফিকের ৩৫৯ রানের রেকর্ড জুটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে শক্ত অবস্থানে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে দলীয় স্কোর দাঁড়িয়েছে সাত উইকেটে ৫৪২। ১৭৯ বলে ১৭টি চারের মারে সাজানো মুশফিকের এই শতক। এটি ছিল মুশফিকের চতুর্থ টেস্ট সেঞ্চুরি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৩ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।