ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

৩০০ রানের ঐতিহাসিক স্কোরে বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
৩০০ রানের ঐতিহাসিক স্কোরে বাংলাদেশ সংগৃহীত

ঢাকা: ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ৪ উইকেটে ৩০৩ রানের ঐতিহাসিক স্কোরে পা দিল বাংলাদেশ। এই স্কোরের মধ্য দিয়ে এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে করা সর্বোচ্চ রান ছাড়িয়ে নতুন এক ইতিহাসে পা রাখল বাংলাদেশ।

এদিকে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম দুজনেই সেঞ্চুরির দিকে জোর কদমে এগিয়ে চলেছেন। এখন তিনি ৭৯ রানে।

 

এর আগে  ১৫৪ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিনে খেলতে নামা বাংলাদেশের শুরুটা একদমই ভালো হয়নি। আগের দিনের ৬৪ রানে অপরাজিত মুমিনুল ফিরে গিয়েছিলেন কোনো রান না করেই। কিন্তু সে অবস্থাকে পেছনে ফেলে সাকিব-মুশফিকের জোড়া অর্ধ শতকে ৩০৩ রানে বাংলাদেশ।

মুশফিককে সঙ্গে নিয়ে প্রাথমিক ধাক্কা ভালো মতো সামাল দিয়ে সাকিব আল হাসান বড় এক স্কোরের দিকে এগুচ্ছেন ---তার নিজের ্ও দলের।

এ মুহূর্তে ১৩১ বলে ৮৩ রানে সাকিব এবং ১৩১ বলে ৭০ রানে ক্রিজে আছেন মুশফিক। পঞ্চম উইকেট জুটিতে দুজনের পার্টনারশিপ ১৪৩ রানের। তারা খেলেছেন ৪০ ওভার বল। এটা সাকিবের ২০তম টেস্ট অর্ধ শতক। আর মুশফিকের এটি ৫১ তম টেস্টে ৯৩ তম ইনিংসে ষোড়শ অর্ধ শতক।
দ্বিতীয় দিনের শুরুতেই বিপজ্জনক এক ডেলিভারিতে মুমিনুলকে ফেরান টিম সাউদি। ভেতরে ঢোকা বলে একটু বাড়তি বাউন্স বল খেলতে গিয়ে ওয়াটলিংয়ের গ্লাভসে ক্যাচ তুলে দেন মুমিনুল।

নিউজিল্যান্ডের এই মাঠে এই প্রথম কোনো টেস্টে ম্যাচের প্রথম ইনিংসে ৩০০ পার করে তুলনামূলক বড় রানের দিকে এগুচ্ছে বাংলাদেশর সংগ্রহ। এর আগে আগে এই মাঠে ১৪৩ রান করেছিল সফরকারীরা।  

সাকিব ১১টি চারের মার এবং মুশফিক ১০টি চারের মার মেরেছেন।

বাংলাদেশ সময়: ০৭১৮ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
জেএম/

** সাকিব-মুশফিকের জোড়া অর্ধ শতকে ২৬৯ রানে বাংলাদেশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।