ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নেতৃত্ব দিতে পুরোপুরি প্রস্তুত মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
নেতৃত্ব দিতে পুরোপুরি প্রস্তুত মুশফিক বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে চোট পান বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ খেলা হয়নি এই টাইগার ব্যাটসম্যানের। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজেও তাকে স্কোয়াডে রাখা হয়নি। তবে, উইকেটের পেছনে কিংবা সামনে টেস্ট দলের নেতৃত্ব দিতে পুরোপুরি প্রস্তুত মুশফিক।

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ আর টি-টোয়েন্টিতে পুরো সিরিজে মুশফিকের অভাববোধ করেছে টিম ম্যানেজমেন্ট। মিডলঅর্ডারের অন্যতম ভরসা মুশফিকের অনুপস্থিতি বেশ ভালোই ভুগিয়েছে টাইগারদের।

মুশফিক সাদা পোশাকের নেতৃত্বে ফেরায় স্বস্তির নিশ্বাস ফেলছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টও।
 
দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ দিয়েই মুশফিক মাঠে ফিরছেন, এমনটা আশা করা হচ্ছিল গত দুই-তিন দিন থেকে। মুশফিকের হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কাটিয়ে ফেরার সময় বেধে দেওয়া হয়েছিল প্রায় দুই সপ্তাহ। অনুমিত সময়েই ফিরেছেন সাদা পোশাকের দলপতি। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১২ জানুয়ারি প্রথম টেস্টে টস করতে নামবেন টাইগার এই দলপতি।

হ্যামস্ট্রিংয়ের চোট কিছুটা কমে গেলে মিডলঅর্ডার এই তারকা ব্যাটসম্যান লাল বলে অনুশীলন শুরু করেন। কোচ চন্ডিকা হাথুরুসিংয়ের সঙ্গে ব্যাটিং নিয়ে আলোচনা করেছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বাংলাদেশের সহকারী কোচের সঙ্গে নেটে সময় কাটিয়েছেন উইকেটকিপিংয়ের গ্লাভস হাতে। এরপর ব্যাটিং অনুশীলনও চালিয়েছেন দীর্ঘক্ষণ।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ১০ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।