ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডেতে ফের শীর্ষ অলরাউন্ডার সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
ওয়ানডেতে ফের শীর্ষ অলরাউন্ডার সাকিব সাকিব আল হাসান-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ফের শীর্ষস্থান দখল করেছেন সাকিব আল হাসান। শীর্ষে উঠতে তিনি পেছনে ফেলেছেন শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। তবে টেস্ট ও টি-টোয়েন্টিতে এখনও দুই নম্বর র‌্যাংকিংয়ে রয়েছেন সাকিব।

সদ্যই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে নিজের অলরাউন্ডার ক্যারিয়ারে ৩৭৭ রেটিং পয়েন্ট যোগ করে সবার ওপরে ওঠেন সাকিব। শীর্ষ থেকে দুইয়ে চলে যাওয়া ম্যাথিউসের বর্তমান রেটিং পয়েন্ট ৩৩৫।

আর লঙ্কান অধিনায়ক থেকে চার রেটিং পয়েন্ট কম নিয়ে তিনে রয়েছে আফগানিস্থানের মোহাম্মদ নবী।

এদিকে টি-২০ অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ৩৮৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। ৩৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে সাকিব। ভারতের রবিচন্দ্রন অশ্বিন টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ৪৮২ রেটিং পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছেন। ৪০৫ পয়েন্ট নিয়ে তারপরেই সাকিব।

বাংলাদেশি তারকা সাকিব এখন পর্যন্ত ১৬৬টি ওয়ানডে খেলেছেন। যেখানে ৩৪.৭০ গড়ে ৪৬৫০ রান করেছেন। রয়েছে ছয়টি সেঞ্চুরি ও ৩২টি হাফসেঞ্চুরি। এছাড়া ৪.৩৬ ইকোনোমিতে ১৬৫ উইকেট পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।