ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পরিবর্তনের প্রোটিয়া টি-২০ দলে অধিনায়ক বেহারদিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
পরিবর্তনের প্রোটিয়া টি-২০ দলে অধিনায়ক বেহারদিন ফারহান বেহারদিন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটির জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে ঘোষনা করা ১৩ সদস্যের দলে আনা হয়েছে ব্যাপক পরিবর্তন । অধিনায়ক করা হয়েছে ব্যাটসম্যান ফারহান বেহারদিনকে।

প্রোটিয়া এই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ছয়জন ক্রিকেটার। আর পুরোনোদের মধ্যে আছেন শুধুমাত্র বেহারদিন, ডেভিড মিলার, ইমরান তাহির ও অ্যারন পাহানগিসো।

যারা গত বছরের মার্চে টি-২০ বিশ্বকাপে সর্বশেষ দলের হয়ে খেলেছিলেন।

এই দলে রাখা হয়নি কাইল অ্যাবোট, রিলে রুশো ও ডেভিড ওয়াইসকে। তারা ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের সঙ্গে কলপাক চুক্তি করেছে। ফলে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে গেলো তাদের।

এই দলে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিস থেকে শুরু করে সিনিয়র ক্রিকেটার, হাশিম আমলা, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদাকে। কাজের চাপ কমানোর জন্যই তাদের বিশ্রাম দেওয়া হয়েছে। কারণ গত অস্ট্রেলিয়া সিরিজের পর শ্রীলঙ্কার সফর। এরপর প্রোটিয়াদের সফর করতে হবে নিউজিল্যান্ডে।

এদিকে তৃতীয় টি-২০’তে ফিরতে পারেন অভিজ্ঞ এবি ডি ভিলিয়ার্স ও মরনে মরকেল। তারা দু’জনেই গত ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ খেলে ইনজুরিতে পড়েছিলেন। আগামী ২০ জানুয়ারি সেঞ্চুরিয়ানে প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।

দ.আফ্রিকা টি-২০ দলের সকল পরিবর্তন-

দলে ঢুকেছেন: থেউনিস ডি ব্রুইন, রেজা হেনড্রিক্স, হেইনো কুন, মাঙ্গালিসো মাসেহলে, লুঙ্গি এনগিদি, ডেন প্যাটারসন, অ্যান্ডিল পেহলুকওয়ে, জন-জন স্ম্যাটস, ওয়েন পারনেলভ

বাদ পড়েছেন: ফাফ ডু প্লেসিস, কাইল অ্যাবট, হাশিম আমলা, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, রিলে রুশো, ডেল স্টেইন, ডেভিড ওয়াইস।

দক্ষিণ আফ্রিকা টি-২০ দল: ফারহান বেহারদিন (অধিনায়ক), থেউনিস ডি ব্রুইন, রেজা হেনড্রিক্স, ইমরান তাহির, হেইনো কুন, ডেভিড মিলার, মাঙ্গালিসো মাসেহলে, লুঙ্গি এনগিদি, ওয়েন পারনেল, ডেন প্যাটারসন, অ্যারন পাহানগিসো, অ্যান্ডিল পেহলুকওয়ে, জন-জন স্ম্যাটস।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।