ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

র‌্যাংকিংয়ে শীর্ষ দশে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
র‌্যাংকিংয়ে শীর্ষ দশে মোস্তাফিজ মোস্তাফিজুর রহমান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আইসিসি প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বোলারদের সেরা দশে এসেছেন মোস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুটিতে খেলা বাঁহাতি এই পেসার এগিয়েছেন ১০ ধাপ।

টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে এক নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। ৭৪০ রেটিং পয়েন্ট নিয়ে তিনি শীর্ষে।

৬৪৩ পয়েন্ট নিয়ে মোস্তাফিজ দশ নম্বরে অবস্থান করছেন।

দুইয়ে থাকা ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ ৭৩৫ পয়েন্ট অর্জন করেছেন। আর তিনে থাকা ক্যারিবীয় তারকা স্যামুয়েল বদ্রির সংগ্রহ ৭২৩ পয়েন্ট। চার থেকে নয় নম্বরে রয়েছেন যথাক্রমে পাকিস্তানের ইমাদ ওয়াসিম, আফগানিস্তানের রশিদ খান, ভারতের রবীচন্দ্রন অশ্বিন, অস্ট্রেলিয়ার জেমস ফকনার, দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবোট এবং ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন।

আইসিসিকে দেওয়া প্রতিক্রিয়ায় মোস্তাফিজ জানান, ‘র্যাংকিংয়ে পারফরম্যান্সের ধারাবাহিকতার সূচকটি গুরুত্বপূর্ণ। প্রথমবারের মতো নিজেকে সেরা দশে দেখে আমি খুব খুশি ও অনুপ্রাণিত। ’

এদিকে, টাইগার বোলারদের মাঝে মোস্তাফিজের ঠিক পরেই রয়েছেন সাকিব। ১১ নম্বরে থাকা সাকিবের অর্জন ৬৩৬ পয়েন্ট। ২৭ নম্বরে পেসার আল আমিন হোসেন। ৪৩ নম্বরে মাশরাফি আর ৭০ নম্বরে রয়েছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।