ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আতহারকে দলের সঙ্গে চান পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
আতহারকে দলের সঙ্গে চান পাপন আতহার আলী খান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আন্তর্জাতিক ধারাভাষ্যকার হওয়ায় মাশরাফি-সাকিব-তামিমরা যেখানেই খেলুক ছুটে যান আতহার আলী খান। পেশাদার ধারাভাষ্যকারের কাজ তো এমনই। কিন্তু সমস্যা হলো তিনি তো বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান ও একমাত্র নির্বাচক, আবার ম্যানেজারও।

১২ জানুয়ারি থেকে কক্সবাজারে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকা নারী দলের সঙ্গে রুমানা-জাহানারা-সালমাদের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। বিকেলে ঢাকায় পৌঁছে গেছে প্রোটিয়া নারীরা।

অথচ এই সময়ে নির্বাচক-ম্যানেজার আতহার আলী খান রয়েছেন নিউজিল্যান্ডে। টাইগ্রেসদের সিরিজ শুরুর আগে দেশে ফিরবেন কিনা সেটিও জানা নেই কারো। অথচ ম্যানেজার হিসেবে এসময় দলের সঙ্গে থাকার কথা তার। এ ব্যাপারটি ভাবিয়ে তুলেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে।

সোমবার (০৯ জানুয়ারি) বেক্সিমকো অফিসে এ ব্যাপারে পাপন বলেন, ‘ম্যানেজারের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আতহার আলী খান নির্বাচক। সিরিজের সময় তার এখানে থাকা উচিৎ। সারা বাংলাদেশ থেকে অনেক নারী ক্রিকেটর খুঁজে বের করে নিয়ে আসতে হবে। কারণ অনেক নারী ক্রিকেটার এখন খেলছে। আমি এ ব্যাপারে আতহারের সাথে আজ-কালকের মধ্যে কথা বলবো। ’

ইংলিশ কোচ ডেভিড ক্যাপেল নারী দলের সঙ্গে যুক্ত হওয়ায় বেশ আশাবাদী নাজমুল হাসান। নতুন কোচের অধীনে ব্যাটিং দুর্বলতা খুব তাড়াতাড়ি কেটে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি, ‘বাংলাদেশ টিমে আমরা নতুন কোচ এনেছি। টিমের পারফরম্যান্সে বড় দুর্বলতা ব্যাটিং। বোলিং-ফিল্ডিং কিন্তু অত খারাপ না। বুঝতে পারছি না নারী দলের ব্যাটিংটা কী কারণে ক্লিক করছে না, রান করতে পারছে না। নতুন কোচ এনেছি, আমরা ভাবছি কিভাবে ব্যাটিংয়ে উন্নতি করা যায়। আমি যেটা শুনেছি উন্নতির পথেই আছে দলটি। দলে অনেক পরিবর্তন এসেছে এ কারণে একটু সময় লাগতে পারে বা সমস্যা হতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।