ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে ওয়ার্নারের ‘অজুহাত’ দেখাতে বারণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
ভারতের বিপক্ষে ওয়ার্নারের ‘অজুহাত’ দেখাতে বারণ অজি কে‍াচ ড্যারেন লেহম্যান ও ডেভিড ওয়ার্নার/ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে টেস্টে ‘অপরাজেয়’ ভারতের সামনে এবার অস্ট্রেলিয়া। চ্যালেঞ্জিং সিরিজটিতে স্বদেশী ব্যাটসম্যানদের সেরাটা দিতে হবে বলে জোর তাগিদ দিচ্ছেন ডেভিড ওয়ার্নার। টিম ইন্ডিয়ার মুখোমুখি হলে কোনো ধরনের ‘অজুহাত’ দেখানো যাবে না বলেও জানিয়ে দিয়েছেন অজি ওপেনার।

সম্প্রতি টেস্টের নাম্বার ওয়ান দল ভারতের মাটিতে ইংল্যান্ডের ভরাডুবি (৪-০) থেকে অজিরা শিক্ষা নেবে বলেও নিজের অভিমত ব্যক্ত করেন ওয়ার্নার। যেখানে চারটি টেস্ট খেলবে স্টিভেন স্মিথের দল।

পুনেতে প্রথম টেস্ট শুরু ২৩ ফেব্রুয়ারি।

সদ্যই সফরকারী পাকিস্তানকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছে অজিরা। নিজেদের শেষ চারটি টেস্ট জয়ের সবকটিই অবশ্য ঘরের মাঠে। এশিয়ায় টানা ৯টি টেস্ট হারের দুঃস্মৃতি সঙ্গী করে আগামী মাসে তাদের ভারত ‘বধের’ চ্যালেঞ্জ।

ঘরের মাটিতে অপ্রতিরোধ্য বিরাট কোহলিরা টানা ১৯ টেস্টে অপরাজেয়। ওয়ার্নারের মতে, এখানে সবশেষ সিরিজে ইংল্যান্ড ব্যাটিংয়ে অারো লড়াই করতে পারতো যা অজিদের কিছুটা আত্মবিশ্বাস দিচ্ছে, ‘আমরা ইংল্যান্ডের সঙ্গে সাম্প্রতিক সিরিজটি দেখেছি। সত্যি বলতে তারা খুবই ভালো খেলেছে। তাদের ব্যাটিংয়ে গভীরতা ছিল, স্কোরবোর্ডে বড় রান তুলেছে। ভারতের দলীয় স্কোর অনেক বড় ছিল। ’

‘তাই দল হিসেবে আমরা এখান থেকে কিছু ইতিবাচক শিক্ষা নিচ্ছি যে...চ্যালেঞ্জটা হবে দীর্ঘ সময় ধরে ব্যাটিং করার প্রচেষ্টা। ম্যাচ জিততে আমাদের ২০টি উইকেট নিতে হবে। সেক্ষেত্রে এখানে আমাদের সরাসরি মানিয়ে নিতে হবে। কোনো অজুহাত দেখানো চলবে না। যেখানে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে নিজেদের উজাড় করে দিতে হবে। প্রথম বল থেকেই পরিকল্পনা অনুযায়ী সব শুরু করতে হবে। আমাদের প্ল্যান ‘বি’ রয়েছে যদি প্ল্যান ‘এ’ কাজ না করে। ’-যোগ করেন ওয়ার্নার।

এশিয়ায় ২০১১ সালের পর প্রথম সিরিজ জয়ের লক্ষ্যে দুবাইতে ট্রেনিং ক্যাম্প করবে অজি দল। এরপর মুম্বাইয়ে টেস্ট সিরিজ শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এ ব্যাপারে ওয়ার্নারের অভিমত, ‘এখানে প্রস্তুতি নেওয়াটা চমৎকার। আমরা যেরকম উইকেটের সম্মুখীন হবো তার সঙ্গে এখানকার উইকেটগুলো অনেকটা একইরকম। এমনটি হওয়ায় আমরা খুবই খুশি। এটাই আমাদের জন্য সেরা উপায়... সেখান থেকে ভারত সফরের জন্য প্রস্তুত হওয়া। ’

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।