ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অভিমানে নেতৃত্ব ছেড়েছেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
অভিমানে নেতৃত্ব ছেড়েছেন ধোনি ধোনি-ছবি:সংগৃহীত

সদ্যই ভারতের সীমিত ওভারের ক্রিকেট থেকে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব ছাড়া নিয়ে এবার জলঘোলা হতে শুরু হয়ে গেল। শোনা যাচ্ছে অভিমান থেকেই পদত্যাগ করেছেন তিনি। এমনই অভিযোগ আনলেন বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব আদিত্য ভার্মা। তিনি জানান, ধোনি চাপের মুখে পরে এই সিদ্ধান্ত নিয়েছেন।

ভার্মার মতে, এটা ধোনির স্বাভাবিক সিদ্ধান্ত নয়, চাপে পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন। এ প্রসঙ্গে তিনি সরাসরি আঙ্গুল তুললেন বিসিসিআই’র যুগ্ম সচিব অমিতাভ চৌধুরির দিকে।

বক্তব্য অনুযায়ী বিসিসিআই’র পক্ষ থেকে ধোনির কাছে জানতে চাওয়া হয়েছিল, তার ভবিষ্যতের কী পরিকল্পনা। আর তাতেই ইঙ্গিতটা বুঝে যান দেশটির সর্বকালের সেরা অধিনায়ক।

আদিত্য ভার্মার অভিযোগ অমিতাভ চৌধুরি নাকি বিসিসিআই নির্বাচক প্রধান এমএসকে প্রসাদকে ৪ জানুয়ারি ফোন করে ধোনির ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইতে বলেন। সেই মুহূর্তে ধোনি রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের মেন্টর হিসেবে মাঠেই ছিলেন। এই পুরো ঘটনায় নাকি ধোনি মানসিকভাবে হতাশ হয়েই সঙ্গে সঙ্গে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন।  

আদিত্য ভার্মার মতে, ধোনির সঙ্গে ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি অমিতাভ চৌধুরির সম্পর্ক ভালো নয়। এমন কী রঞ্জি সেমিফাইনালে ধোনিকে খেলতে বলা হলেও তিনি খেলেননি। ফলে, গুজরাটের কাছে হেরে যেতে হয়। ধোনি মেন্টর হিসেবে দলের সঙ্গেই ছিলেন। তার পরই ৪ জানুয়ারি ক্রিকেট বিশ্বকে অবাক করে এত ব়ড় একটা সিদ্ধান্ত নিয়ে নেন ক্যাপ্টেন কুল।  

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।