ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লাহোরেই পাকিস্তান সুপার লিগের ফাইনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
লাহোরেই পাকিস্তান সুপার লিগের ফাইনাল এবারের ফাইনাল লাহোরে-ছবি:সংগৃহীত

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ‘পাকিস্তান সুপার লিগের’ (পিএসএল) ফাইনাল ম্যাচটি লাহোরে অনুষ্ঠিত হবে। এমনটিই নিশ্চিত করেছে পিসিবি। চলতি বছরের ৭ মার্চ অনুষ্ঠিত এ ফাইনালে যদি বিদেশি কোনো ক্রিকেটোর নিরাপত্তার কারণে সফর করতে না চায়, তবে প্রয়োজনে খেলোয়াড় পরিবর্তন করা হবে।

যেসব ক্রিকেটার পাকিস্তানে খেলতে আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের একটি আলাদা তালিকা করেছে। এমন সিদ্ধান্ত এসেছে কারণ বেশিরভাগ ক্রিকেটারই পাকিস্তানের মাটিতে খেলতে অনীহা প্রকাশ করেছে।

৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া আসরে বাকি ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে দুবাই ও শারজায় অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের মাটিতে ফাইনাল ম্যাচ আয়োজনে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে পিসিবি। যদিও গত মাস পর্যন্তও নিরাপত্তার ছাড়পত্র পাওয়া নিয়ে ঝামেলা ছিল। তবে পাঞ্জাব সরকার ও নিরাপত্তা এজেন্সির আশ্বাসে আত্মবিশ্বাসী হয় পিসিবি। ফাইনালের দলের জন্য বুলেটপ্রুফ বাস ও চলাচলে প্রয়োজনে বিমান ব্যবহার করা হবে। ‌এত নিরাপত্তার পরও ক্রিকেটারদের সংগঠন ফিকা অবশ্য জানিয়েছে, পাকিস্তানের মাটিতে বিদেশি ক্রিকেটারদের এখনও ঝুঁকি রয়েছে।  

পিএসএলের ফাইনালের পরই পাকিস্তান পরিকল্পনা করেছে ঘরের মাটি লাহোরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলবে। এ ব্যাপারে ক্যারিবীয় বোর্ডের সঙ্গে কথাও হয়েছে। তারা আসার ব্যাপারে সম্মতি জানিয়েছে। তবে এ ক্ষেত্রে নিজ দেশের নিরাপত্তার ছাড়পত্র লাগবে তাদের।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হওয়া পর থেকে পাকিস্তানের মাটিতে কোনো শীর্ষ দল আর সফর করেনি। শুধুমাত্র ২০১৫ সালে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফর করেছিল।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।