ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চট্টগ্রাম-সিলেট ম্যাচ ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
চট্টগ্রাম-সিলেট ম্যাচ ড্র ছবি: সংগৃহীত

জাতীয় লিগের শেষ রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ২৩৫ রানের লিড নিয়েও জিততে পারেনি সিলেট বিভাগ। দ্বিতীয় স্তরের এ ম্যাচটি ড্র হয়েছে।

তবে এ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে সিলেট। ৬ পয়েন্ট পাওয়ায় চতুর্থ স্থানে নেমে গেছে চট্টগ্রাম।

এ ম্যাচে নামার আগে ২৭ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম তৃতীয়, ২৫ পয়েন্ট পেয়ে সিলেট চতুর্থ স্থানে ছিল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে আগের দিনের করা ৫ উইকেটে ১৩৬ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে সিলেট। দুই উইকেট হারিয়ে আরও ২৯ রান যোগ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা।
 
৪০১ রানের জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দিন শেষে ৭ উইকেটে ২৬১ রান করে চট্টগ্রাম। সাজ্জাদুল হক সর্বোচ্চ ৫৪ রান করেন। ইয়াসির আলি ও মোহাম্মদ সাইফুদ্দিন করেন সমান ৪১ রান। এছাড়া ইরফান শুক্কুরের ব্যাট থেকে আসে ৩৯ রান।

রাহাতুল ফেরদৌস তিনটি উইকেট নেন। আবু জায়েদ রাহি নেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন অলোক কাপালি ও ইমরান আলী। সিলেটের অধিনায়ক কাপালি হয়েছেন ম্যাচ সেরা।

কাপালির ডাবল সেঞ্চুরি ও ইমতিয়াজ হোসেনের সেঞ্চুরিতে ৭ উইকেটে ৫৫৫ রান তোলার পর প্রথম ইনিংস ঘোষণ করে সিলেট বিভাগ। জবাবে ৩২০ রানে শেষ হয় চট্টগ্রামের প্রথম ইনিংস।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ০৬ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।