ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

কক্সবাজার যাচ্ছে নারী ক্রিকেটাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
কক্সবাজার যাচ্ছে নারী ক্রিকেটাররা বাংলাদেশ নারী ক্রিকেট দল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: দক্ষিণ আফ্রিকা নারী দলের সঙ্গে বাংলাদেশ নারী দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ১২ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে। 

সিরিজ শুরুর বেশ আগেই প্রস্তুতির জন্য কক্সবাজার যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামীকাল (০৩ জানুয়ারি) সকাল ১০টায় কক্সবাজারের উদ্দেশে বিমানযোগে যাত্রা করবে রুমানা-জাহানারা-সালমারা।

বড় দিনের ছুটি শেষে ঢাকায় ফিরেছেন রুমানাদের ইংলিশ কোচ ডেভিড ক্যাপেল। সোমবার (০২ জানুয়ারি) দুপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে এসেই ক্রিকেটারদের সাথে টিম মিটিং করেন তিনি।  

থাইল্যান্ডে এশিয়া কাপ শেষে গত ১৮ ডিসেম্বর থেকে নারী দলের সহকারী কোচের অধীনে মিরপুরে টানা অনুশীলন করেছে রুমানারা। আগামীকাল বিকেল থেকে হেড কোচের অধীনে ম্যাচের ভেন্যুতে অনুশীলন করবে নারী দল।

টাইগ্রেসদের বিপক্ষে সিরিজ খেলতে আগামী ৯ জানুয়ারি প্রোটিয়া নারী দলের বাংলাদেশে আসার কথা। একদিন করে বিরতি দিয়ে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ১২, ১৪, ১৬, ১৮ ও ২০ জানুয়ারি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজকে বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতি হিসেবে দেখছেন নারী দলের অধিনায়ক রুমানা আহমেদ, ‘টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ হয়েছে। এবার আমরা ওয়ানডে সিরিজ খেলবো। টি-টোয়েন্টির তুলনায় ওয়ানডেতে আমরা দল হিসেবে ভালো। এখানে সময় নিয়ে খেলা যায়। সামনে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপের বাছাইপর্বের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজ আমাদের প্রস্তুতির জন্য বেশ কাজে দেবে। ’

আগামী ৭ থেকে ২১ ফেব্রুয়ারি কলম্বোর চারটি ভেন্যুতে হবে ২০১৭ ওয়ানডে বিশ্বকাপের এই বাছাই পর্ব। ৭ ফেব্রুয়ারি নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবেন রুমানারা। পর দিন বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। এক দিন বিরতি দিয়ে মুখোমুখি হবে স্কটল্যান্ডের। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ ১১ ফেব্রুয়ারি খেলবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে।

আগামী বছর ২৬ জুন থেকে ২৩ জুলাই ইংল্যান্ডে হবে বিশ্বকাপ। ৮ দলের এ টুর্নামেন্টে বাছাই পর্বের সেরা চার দল উন্নীত হবে। আইসিসি চ্যাম্পিয়নশিপে সেরা চারে থাকায় সরাসরি বিশ্বকাপ খেলবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ০২ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।