ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘মোস্তাফিজ একাই পারে কিউইদের হারাতে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
‘মোস্তাফিজ একাই পারে কিউইদের হারাতে’ মোস্তাফিজ এবং সাকিব/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ হেরে এখন টাইগারদের চোখ টি-টোয়েন্টি সিরিজে। হতাশা ভুলে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরমেটে ভালো কিছু করে দেখাতে চায় বাংলাদেশ। আর সেজন্য টাইগার পেসার মোস্তাফিজের দিকে তাকিয়ে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে মুশফিককেও মিস করবেন বলে জানান সাকিব।

বিশ্বসেরা বোলার হিসেবে খ্যাতি পাওয়া মোস্তাফিজ প্রথম ওয়ানডেতে খেলার পর বিশ্রামে ছিলেন। তৃতীয় ও শেষ ম্যাচে আবারো বল হাতে নিয়েছিলেন তিনি।

দীর্ঘদিন ইনজুরিতে থাকা মোস্তাফিজ দুই ম্যাচে তুলে নিয়েছিলেন চারটি উইকেট। টাইগারদের এই স্পেশালিস্ট বোলার একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন বলে জানান সাকিব।

মোস্তাফিজকে দলের সেরা অস্ত্র হিসেবে দেখছেন সাকিব, ‘টি-টোয়েন্টি ক্রিকেট এগারো জনের খেলা হলেও পুরো দলের মধ্যে একমাত্র মোস্তাফিজই পারে একাই নিউজিল্যান্ডকে হারাতে। ’

ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে বাংলাদেশ-নিউজিল্যান্ড সবশেষ মুখোমুখি হয়েছিল। সে ম্যাচে মোস্তাফিজ একাই ৫টি উইকেট তুলে নিয়েছিলেন। ৪ ওভারে মাত্র ২২ রান খরচ করেন তিনি। কলকাতার ইডেন গার্ডেনে কিউইদের ১৪৫ রানেই বেঁধে ফেলেছিল বাংলাদেশ। তবে, ম্যাচটি জেতা হয়নি টাইগারদের।

সাকিব দলের বাকি সদস্যদের প্রসঙ্গে জানান, ‘আমি বিশ্বাস করি, যে যার জায়গায়ই খেলুক সবাই কাজটা ঠিকমত করতে পারলেই আমরা জিতব। দলে এগারোজনকে একসাথে কাজ করতে হবে। ম্যাচে কোনো সিনিয়র-জুনিয়র বলে কিছু নেই। আমরা সিনিয়ররা সব করে দেবো এমন কোনো কথা নেই। যারা জুনিয়র তারা নিজেদের সামর্থ্য দেখিয়েই দলে এসেছে। তাদেরও দলে গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। যে যেখানেই খেলুক আমার বিশ্বাস দলগত কাজেই আমরা ভালো করবো। ’

এদিকে, প্রথম ওয়ানডেতে খেলতে নেমে ইনজুরিতে পড়েন টাইগারদের সেরা মিডলঅর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ওয়ানডে সিরিজের পরের দুই ম্যাচে মুশফিকের অনুপস্থিতি বেশ ভালোভাবেই টের পেয়েছে বাংলাদেশ।

মুশফিককে টি-টোয়েন্টি সিরিজেও পাওয়া যাচ্ছে না। টেস্টের এই দলপতি প্রসঙ্গে সাকিব জানান, ‘মুশফিক ভাইয়ের কোনো বিকল্প নেই। ১০ বছর ধরে তিনি বাংলাদেশ দলে খেলছেন। দলে তার আলাদা একটা জায়গা আছে। আমরা দলের প্রতিটি সদস্য তার ওপর বিশ্বাস রাখতে পারি। আমরা তাকে খুবই মিস করবো। ’

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ০২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad