ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের কোচ হলেন পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
অজিদের কোচ হলেন পন্টিং অজিদের কোচ হলেন পন্টিং/ছবি: সংগৃহীত

ঢাকা: আগেই গুঞ্জন উঠেছিল, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের কোচ হতে পারেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং। এবার ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে বিষয়টি নিয়ে মুখ খোলা হয়েছে। জানানো হয়, অন্তর্বর্তীকালীন প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার আর সহকারী কোচ জ্যাসন গিলেস্পির সঙ্গে কাজ করবেন পন্টিং।

তবে, পন্টিং শুধুমাত্র নির্দিষ্ট একটি সিরিজের জন্যই নিয়োগ পেয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ফেব্রুয়ারিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা।

এই সিরিজে দলকে নিয়ে কাজ করার সুযোগ মিলছে পন্টিংয়ের।

আগামী ২২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অজিরা। এর ১৬ ঘণ্টা পরই ভারতের মাটিতে বোর্ডার-গাভাস্কার টেস্ট ম্যাচ খেলতে নামবে স্টিভেন স্মিথের দলটি। তাই, টি-টোয়েন্টির দলটিকে নিয়ে কাজ করার জন্য আলাদা কোনো কোচ চেয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

৪১ বছর বয়সী পন্টিং এর আগে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কাজ করেছেন।

পন্টিং জানান, ‘আমি আগেও বলেছি ক্যারিয়ার শেষের পরও আমি ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চাই। এবার সে সুযোগ এসেছে জাতীয় দলকে নিয়ে কাজ করার। আমার সতীর্থ ল্যাঙ্গার আর গিলেস্পিকে পেয়েছি। দলে বেশ কিছু বিশ্বসেরা ক্রিকেটার রয়েছে। আশা করছি দারুণ একটি সিরিজ কাটাতে পারবো। ’

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ০১ জানুয়ারি ২০১৭
এমআরপি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।