ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

তামিম-ইমরুলের ব্যাটে দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
তামিম-ইমরুলের ব্যাটে দুর্দান্ত শুরু তামিম ইকবাল ও ইমরুল কায়েস

তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত সূচণা পেয়েছে বাংলাদেশ দল। তাদের জুটিতে শতরান করেছে সফরকারীদের ওপেনিং জুটি।

ঢাকা: তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত সূচণা পেয়েছে বাংলাদেশ দল। তাদের জুটিতে শতরান করেছে সফরকারীদের ওপেনিং জুটি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১০০ রান।

তামিম ইকবাল ৫টি চারের সাহায্যে ৬৩ বলে ৪৬ রানে অপরাজিত আছেন। অপর ওপেনার ইমরুল কায়েস ৫টি চার ও ১টি ছক্কায় ৬১ বলে ৪৪ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন।  

নেলসনের স্যাক্সটন ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস উইকেটে নেমে শুরু থেকেই বলের উপর সতর্ক হয়ে ব্যাট চালান। পাওয়ার প্লে’র ১০ ওভারে ৪৪ রান তুলে নেন দুই বাঁহাতি ওপেনার। ১১ ওভারে দলীয় অর্ধশতক পূর্ণ হয় বাংলাদেশের।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন। শুভাশীষ রায়ের জায়গায় ফিরেছেন মোস্তাফিজুর রহমান। ইনজুরি কাটিয়ে প্রথম ওয়ানডেতে ফেরার পর দ্বিতীয় ম্যাচে বিশ্রামে রাখা হয়েছিল কাটার মাস্টারকে।

ট্রেন্ট বোল্টকে বিশ্রাম দিয়ে নিউজিল্যান্ডের একাদশে ফেরানো হয়েছে ম্যাট হেনরিকে। পেসার লকি ফার্গুসনের জায়গায় দলে এসেছেন অফস্পিনার জিতেন প্যাটেল।

প্রথম দুই ওয়ানডে হেরে যাওয়ায় সিরিজ হাতছাড়া হয়ে গেছে বাংলাদেশের।  নিউজিল্যান্ডের মাটিতে শেষ ম্যাচে জয় তুলে নিতে পারলে সেটি কম অর্জন হবে না বাংলাদেশের জন্য। নিউজিল্যান্ডের মাটিতে এ পর্যন্ত স্বাগতিক দলের বিপক্ষে ১৫টি ওয়ানডে ম্যাচেই হেরেছে বাংলাদেশ। পরাজয়ের বৃত্ত ভাঙার সুযোগ সফরকারীদের সামনে।

**বাংলাদেশের সতর্ক শুরু
**টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa