ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ম্যাচ হেরে জরিমানার কবলে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
ম্যাচ হেরে জরিমানার কবলে পাকিস্তান মিসবাহ-পাকিস্তানের টেস্ট দলপতি/ছবি: সংগৃহীত

মেলবোর্ন টেস্টে হারের পর জরিমানাও গুনতে হচ্ছে পাকিস্তানকে। ম্যাচে স্লো-ওভার রেটের কারণে সফরকারী দলকে জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি।

ঢাকা: মেলবোর্ন টেস্টে হারের পর জরিমানাও গুনতে হচ্ছে পাকিস্তানকে। ম্যাচে স্লো-ওভার রেটের কারণে সফরকারী দলকে জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি।

পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার ১৮১ রানের লিডটাই পাকিস্তানের কাছে যেন পাহাড়সমান হয়ে যায়। স্টার্ক-লিওনদের বোলিং তোপে মাত্র ১৬৩ রানেই গুটিয়ে যায় সফরকারীদের দ্বিতীয় ইনিংস। ইনিংস ও ১৮ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ হারে মিসবাহ উল হকের দল।

মেলবোর্ন টেস্টে নির্ধারিত সময়ের মধ্যে পাকিস্তান দুই ওভার কম বোলিং করে। ফলে, ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে পাকিস্তানের দলপতি মিসবাহ সহ বাকিদেরও জরিমানা করে।

আইসিসির নিয়ম অনুযায়ী, স্লো-ওভার রেটের দায়ে অভিযুক্ত হলে প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফি’র ১০ শতাংশ কাটা যায়। আর দলপতিকে গুনতে হয় দ্বিগুণ জরিমানা। পাকিস্তানের বিরুদ্ধে আনা অভিযোগটি ছিল দুই ওভারের। যার কারণে অধিনায়ক মিসবাহকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ এবং বাকিদের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

সিডনিতে আগামী ৩ জানুয়ারি তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে। টেস্টের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa