ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের চূড়ান্ত সূচি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের চূড়ান্ত সূচি বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের চূড়ান্ত সূচি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দীর্ঘ নয় বছর পর আগামী বছরের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে মাশরাফি-মুশফিক-তামিম-সাকিবরা।

ঢাকা: দীর্ঘ নয় বছর পর আগামী বছরের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে মাশরাফি-মুশফিক-তামিম-সাকিবরা।

প্রায় দেড় মাসের এই সফরের সূচি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নিজস্ব ওয়েবসাইট। পচেফস্ট্রমে ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ।  

তবে, সফরের শুরুতে ২১ সেপ্টেম্বর একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৬-১০ অক্টোবর ব্লুমফন্টেইনে হবে দ্বিতীয় টেস্ট।

সাদা পোশাকের পর রঙ্গিন জার্সিতে নামবে টাইগাররা। আগামী ১২ অক্টোবর এক দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মাশরাফি বাহিনীর। এরপর কিম্বার্লিতে ১৫ অক্টোবর প্রথম ওয়ানডে। পার্লে টাইগাররা দ্বিতীয় ওয়ানডেতে প্রোটিয়াদের মুখোমুখি হবে ১৮ অক্টোবর। আর তৃতীয় ও শেষ ওয়ানডেতে ইস্ট লন্ডনে নামবে ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজের ম্যাচগুলোর পর দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে লড়বে টাইগার-প্রোটিয়ারা।

২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রথম ও ২৯ অক্টোবর পচেফস্ট্রমে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর সূচি:
২১-২৩ সেপ্টেম্বর, তিন দিনের প্রস্তুতি ম্যাচ-বেনোনি

২৮ সেপ্টেম্বর–২ অক্টোবর, প্রথম টেস্ট-পচেফস্ট্রম
৬-১০ অক্টোবর, দ্বিতীয় টেস্ট-ব্লুমফন্টেইন

১২ অক্টোবর, প্রস্তুতি ম্যাচ-ব্লুমফন্টেইন

১৫ অক্টোবর, প্রথম ওয়ানডে-কিম্বার্লি
১৮ অক্টোবর, দ্বিতীয় ওয়ানডে-পার্ল
২২ অক্টোবর, তৃতীয় ওয়ানডে-ইস্ট লন্ডন

২৬ অক্টোবর, প্রথম টি-টোয়েন্টি-ব্লুমফন্টেইন
২৯ অক্টোবর, দ্বিতীয় টি-টোয়েন্টি-পচেফস্ট্রম

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa