ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

শতকের পর এবার তাসামুলের অর্ধশতক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
শতকের পর এবার তাসামুলের অর্ধশতক তাসামুল হক/ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে জয় দেখছে চট্টগ্রাম বিভাগ। তাসামুল হকের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজশাহী বিভাগের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিন শেষে ৩১৪ রানে এগিয়ে চট্টগ্রাম। হাতে রয়েছে আরও সাতটি উইকেট।

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে জয় দেখছে চট্টগ্রাম বিভাগ। তাসামুল হকের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজশাহী বিভাগের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিন শেষে ৩১৪ রানে এগিয়ে চট্টগ্রাম।

হাতে রয়েছে আরও সাতটি উইকেট।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগে ব্যাট করা স্বাগতিক চট্টগ্রাম ৩১৫ রানে অলআউট হয়। জবাবে, ২৩০ রানেই গুটিয়ে যায় রাজশাহী। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে স্বাগতিকরা তুলেছে ২২৯ রান।

দুই ইনিংসেই ব্যাট হাতে স্বাগতিকদের লিড দিয়েছেন তাসামুল হক। প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ম্যাচের একমাত্র শতকটি। ২৫২ বলে ১২টি চার আর একটি ছক্কায় তিনি ১০৪ রান করেন। এছাড়া, নাফিস ইকবাল ৫১ রান করে বিদায় নেন। দলপতি ইরফান শুক্কুর দ্বিতীয় সর্বোচ্চ ৯০ রান করেন।

রাজশাহীর হয়ে ৫টি উইকেট দখল করেন সাকলাইন সজীব। আর তিনটি উইকেট নেন ফরহাদ রেজা।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইনিংস বড় হয়নি রাজশাহীর। দলপতি জহুরুল ইসলামের ৯০ রানের ইনিংসে কিছুটা লজ্জা এড়ায় রাজশাহী। ৬২ রান করে দলকে সাহায্য করেন জুনায়েদ সিদ্দীক। আর কেউ চট্টগ্রামের বোলারদের সামনে দাঁড়াতে পারেননি।

চট্টগ্রামের হয়ে চারটি উইকেট দখল করেন কামরুল ইসলাম। দুটি করে উইকেট দখল করেন ইয়াসির আরাফাত এবং ইফতেখার সাজ্জাদ।

এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামের ওপেনার নাফিস ইকবাল ব্যক্তিগত ৬ রান করে বিদায় নেন। আরেক ওপেনার পিনাক ঘোষ ২৩ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা জসিমউদ্দিন ৮১ বলে ৮টি বাউন্ডারিতে করেন ৫৭ রান।

দলীয় ৯৬ রানের মাথায় তিন উইকেটের পতন হলে উইকেটে জুটি গড়েন তাসামুল হক এবং ইয়াসির আলি। এই জুটি তুলে নেন অবিচ্ছিন্ন ১৩৩ রান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান তাসামুল ১৭৮ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। আর ১৪৮ বলে ১০টি চার এবং দুটি ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন ইয়াসির। দ্বিতীয় ইনিংসে রাজশাহীর হয়ে সাকলাইন সজীব আরও দুটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa