ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

তৃতীয় দিন শেষে দুই ঢাকার লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
তৃতীয় দিন শেষে দুই ঢাকার লিড তৃতীয় দিন শেষে দুই ঢাকার লিড/ছবি:সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ভিন্ন ম্যাচে সুবিধাজনক অবস্থানে ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। চারদিনের ম্যাচের তৃতীয় দিন শেষে বর্তমান চ্যাম্পিয়ন ‍খুলনা বিভাগের বিপক্ষে ১২৭ রানের লিড নিয়েছে ঢাকা। প্রথম স্তরের অপর খেলায় বরিশালের বিপক্ষে দেড়শ’ রানের লিড ঢাকা মেট্রোর।

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ভিন্ন ম্যাচে সুবিধাজনক অবস্থানে ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। চারদিনের ম্যাচের তৃতীয় দিন শেষে বর্তমান চ্যাম্পিয়ন ‍খুলনা বিভাগের বিপক্ষে ১২৭ রানের লিড নিয়েছে ঢাকা।

প্রথম স্তরের অপর খেলায় বরিশালের বিপক্ষে দেড়শ’ রানের লিড ঢাকা মেট্রোর। যারা পয়েন্ট টেবিলের তলানীতে থেকে দ্বিতীয় স্তরে অবনমনের শঙ্কায়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে তিন উইকেটে ১০৩ রান নিয়ে দিনের শেষ করে ঢাকা। প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ান রকিবুল হাসান ২৩ ও সাইফ হাসানের ব্যাট থেকে আসে ২৬। তাইবুর রহমান ২২ ও জাহিদুজ্জামান ১১ রানে অপরাজিত।

উইকেট তিনটি নিয়েছেন আল আমিন হোসেন, অধিনায়ক আব্দুর রাজ্জাক ও বিশ্বনাথ হালদার। এর আগে তুষার ইমরানের দুর্দান্ত ব্যাটিংয়ে (১৪১) প্রথম ইনিংসে ঢাকার করা ৩৬৬ রানের জবাবে ৩৪২ এ থামে খুলনা।

বিকেএসপি’তে মেট্রো ও বরিশালের মধ্যকার ম্যাচটিও ড্র হওয়ার সম্ভাবনা বেশি। চার উইকেট হারিয়ে ১৩৮ করে মাঠ ছাড়েন মেহরাব হোসেন জুনিয়র (৩০ অপ.) ও মোহাম্মদ আশরাফুল (২০ অপ.)। অর্ধশতক হাকিয়ে আউট হন অধিনায়ক মার্শাল আইয়ুব (৫৪)।

একটি করে উইকেট নেন তৌহিদুল ইসলাম, সালমান হোসেন, সালেহ আহমেদ শাওন ও সোহাগ গাজী। প্রথম ইনিংসে মেট্রোর ২৯২ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে ২৮০ করে বরিশাল।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa