ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ্বিতীয় ওয়ানডেতে থাকছেন কি সৌম্য?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
দ্বিতীয় ওয়ানডেতে থাকছেন কি সৌম্য? সৌম্য সরকার/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

টানা রানখরায় বাংলাদেশ দলের টপঅর্ডারে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছেন সৌম্য সরকার। দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে থাকার লড়াইয়ে তার বিকল্প ভাবছে টিম ম্যানেজমেন্ট। স্বয়ং কোচ চন্ডিকা হাথুরুসিংহে এমন আভাস দিয়েছেন।

ঢাকা: টানা রানখরায় বাংলাদেশ দলের টপঅর্ডারে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছেন সৌম্য সরকার। দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে থাকার লড়াইয়ে তার বিকল্প ভাবছে টিম ম্যানেজমেন্ট।

স্বয়ং কোচ চন্ডিকা হাথুরুসিংহে এমন আভাস দিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নেলসনের স্যাক্সটন ওভালে বাঁচা-মরার ম্যাচে মাঠে নামবেন মাশরাফি-সাকিব-মোস্তাফিজরা। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে জয় ভিন্ন কিছুই ভাবছে না টাইগাররা। বাংলাদেশ সময় যথারীতি ভোর ৪টায় খেলা শুরু হবে। একই গ্রাউন্ডে ৩১ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে।

বক্সিং ডে (ক্রিসমাসের পরদিন) ম্যাচে দলের ৭৭ রানে হারের দিনে মাত্র ১ রান করে ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দেন সৌম্য। সাকিব-মোসাদ্দেকের ফিফটিতে কিউইদের ছুঁড়ে দেওয়া চ্যালেঞ্জিং টার্গেটে (৩৪২) ২৬৪ রানের সম্মানজনক স্কোরে থামে বাংলাদেশের ইনিংস।

সৌম্যর সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে ইএসপিএন ক্রিকইনফো’কে হাথুরুসিংহে বলেন, ‘যে কেউ রানে না থাকলে তার জীবনটা স্বল্প সময়ের। এটা নয় কি? সে (সৌম্য) তার সময়টা খাচ্ছে। যদি সে স্কোর করতে না পারে, আমাদের অন্য কাউকে বেছে নিতে হবে। ’

উজ্জ্বল ক্যারিয়ারের স্বপ্ন দেখিয়ে হঠাৎই যেন নিজেকে হারিয়ে খুঁজছেন সৌম্য! যাকে একটা সময় তামিম ইকবালের যোগ্য উত্তরসূরিও ভেবে নিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। সেই সৌম্যই এখন সবার আস্থা হারিয়ে দল থেকে বাদ পড়ার হুমকির মুখে!

রানে ফিরলেই আবারো চেনা রূপে দেখা যাবে। সৌম্যকে ঘিরে সবার এমনই প্রত্যাশা ছিল! কিন্তু দলে নিয়মিত সুযোগ পেয়েও খোলস ছেড়ে বেরিয়ে আসতে বারবারই ব্যর্থ হচ্ছেন। হতাশ করছেন ভক্ত-সমর্থকদের।

সৌম্য কতটা ফর্মহীনতার মধ্যে দিয়ে যাচ্ছেন তা পরিসংখ্যানেই স্পষ্ট। এ বছর সীমিত ওভারের ক্রিকেটে ওয়ানডে খেলেছেন ৪টি। চার ম্যাচে তার রান যথাক্রমে ১, ১১, ২০, ০। অন্যদিকে, সবশেষ পাঁচটি টি-টোয়েন্টি ইনিংসে তার ব্যাট থেকে আসে ৬, ২১, ১, ০ ১২।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।