ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঢাকা মেট্রোর হয়ে উজ্জ্বল মেহেদি মারুফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
ঢাকা মেট্রোর হয়ে উজ্জ্বল মেহেদি মারুফ জাতীয় লিগেও হাসছে মেহেদি মারুফের ব্যাট/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম-ফাইল ফটো

বিপিএলে নজরকাড়া ব্যাটিংয়ে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরের ক্যাম্পে ডাক পান মেহেদি মারুফ। ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে দুই সপ্তাহ কাটিয়ে দেশে ফিরে জাতীয় লিগেও ছন্দ ধরে রেখেছেন এ ডানহাতি ওপেনার। তবে বরিশাল বিভাগের বিপক্ষে পঞ্চম রাউন্ডের প্রথম দিনটা ঢাকা মেট্রোর জন্য হতাশাজনক।

ঢাকা: বিপিএলে নজরকাড়া ব্যাটিংয়ে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরের ক্যাম্পে ডাক পান মেহেদি মারুফ।  ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে দুই সপ্তাহ কাটিয়ে দেশে ফিরে জাতীয় লিগেও ছন্দ ধরে রেখেছেন এ ডানহাতি ওপেনার।

তবে বরিশাল বিভাগের বিপক্ষে পঞ্চম রাউন্ডের প্রথম দিনটা ঢাকা মেট্রোর জন্য হতাশাজনক।

সাত উইকেটে ২৫৫ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে মেট্রো। যারা পয়েন্ট টেবিলের তলানিতে থেকে দ্বিতীয় স্তরে নেমে যাওয়ার শঙ্কায় রয়েছে। এদিকে, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) প্রথম স্তরের অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন খুলনার বিপক্ষে শক্ত অবস্থানে ঢাকা বিভাগ। রকিবুল হাসানের সেঞ্চুরি ও সাইফ হাসানের অপরাজিত ৮৯ রানে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে চার উইকেটে ৩০৩।

টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা মেট্রোকে ভালো শুরু এনে দেন সাদমান ইসলাম (৩৩, রানআউট) ও মেহেদি মারুফ। দু’জনের ওপেনিং জুটিতে আসে ৮১। অর্ধশতক হাঁকিয়ে ফেরেন মারুফ (৫৬)। কিন্তু, এরপর আর কেউই বড় সংগ্রহের ভিত গড়ে দিতে পারেননি।

মোহাম্মদ আশরাফুল ২০, অধিনায়ক মার্শাল আইয়ুব ১২, শামসুর রহমান ১২, সৈকত আলী ২৯ ও জাবিব হোসেন ২৩ রান করে আউট হন। এখন ৪৮ রানে অপরাজিত থাকা মেহরাব হোসেন জুনিয়রের ব্যাটে তাকিয়ে ঢাকা মেট্রো। তার সঙ্গী ইলিয়াস সানি (৯ অপ.)।

বরিশালের হয়ে মনির হোসেন তিনটি ও সালমান হোসেন দু’টি উইকেট লাভ করেন। বাকি উইকেটটি নেন সালেহ আহমেদ শাওন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।