ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টপ অর্ডারদের ব্যর্থতার দিনে সাকিবের অর্ধশতক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
টপ অর্ডারদের ব্যর্থতার দিনে সাকিবের অর্ধশতক ব্যাটিংয়ে সাকিব-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে তিন উইকেট নিয়ে আলো ছড়ানোর পরে ব্যাট হাতেও উজ্বল থাকলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কেননা স্বাগতিকদের বিপক্ষে এই ম্যাচটিতেই তিনি দেখা পেলেন ক্যারিয়ারের ৩২তম ওয়ানডে অর্ধশতক।

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে তিন উইকেট নিয়ে আলো ছড়ানোর পরে ব্যাট হাতেও উজ্বল থাকলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কেননা স্বাগতিকদের বিপক্ষে এই ম্যাচটিতেই তিনি দেখা পেলেন ক্যারিয়ারের ৩২তম ওয়ানডে অর্ধশতক।

 

আর তার এই সংগ্রহের উপরে ভর করেই সম্মানজনক সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে সফরকারী বাংলাদেশ।   

এর আগে সোমবার (২৬ ডিসেম্বর) ক্রাইস্টচার্চের হেগলি স্টেডিয়ামে নিউজিল্যান্ডের দেয়া ৩৪২ রানের পাহাড়সমান লক্ষ্য টপকাতে টাইগার টপ অর্ডারদের সবাই যেখানে কিউই বাউন্স ও সুইং ভেলকিতে উইকেট ছাড়া হয়েছেন, সেখানে একাই লড়ে গেছেন সাকিব।

জিমি নিশামের দুর্দান্ত পেসে মাহমুদুল্লাহ রিয়াদ ক্রিজ ছাড়ার পরে ইনিংসের ১২তম ওভারে ব্যাট হাতে আসেন সাকিব। দলের অবস্থা বিবেচনা করে শুরুটা করেছিলেন বেশ সন্তর্পনেই। ঠিক যে বলটি না খেললেই নয়, সেটাই খেলেছেন। আর যেটি ছেড়ে দেয়ার সেটি খেলার দুঃসাহস দেখাননি একবারও।

ঠিক এমন দায়িত্বশীল ব্যাটিংয়ে ২৭তম ওভারে এসে ওয়ানডে ক্যারিয়ারে নিজের ৩২তম অর্ধশতক তুলে নেন, এই লাল-সবুজের বাঁহাতি অলরাউন্ডার।

তবে অর্ধশতক তুলে নেয়ার পরে নিজের ইনিংসটিকে খুব বেশি দীর্ঘায়িত করতে পারেননি। ২৮তম ওভারে ফার্গুসনের তৃতীয় বলটি উঠিয়ে দেন মিডউইকেটে। সেখান থেকে বলটিকে হাতের তালুতে লুফে নেন টিম সাউদি আর সাকিব ড্রেসিং রুমের পথে হাঁটা শুরু করেন ৫৯ রানের স্মার্ট এক ইনিংস খেলে।

এই সংগ্রহটি পেতে সাকিবকে খেলতে হয়েছে ৫৪টি বল, যেখানে চারের মার আছে ৫টি ও ছ’য়ের মার ২টি। স্ট্রাইক রেট ১০৯.২৫।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।