ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

শেষ মুহূর্ত পর্যন্ত মোস্তাফিজের জন্য অপেক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
শেষ মুহূর্ত পর্যন্ত মোস্তাফিজের জন্য অপেক্ষা শেষ মুহূর্ত পর্যন্ত মোস্তাফিজের জন্য অপেক্ষা/(ফাইল ফটো)

ইনজুরি থেকে দীর্ঘ সময় পরে মাঠে ফিরেও যেন ফেরা হচ্ছে না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। এখন পর্যন্ত মোস্তাফিজের খেলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

ঢাকা: ইনজুরি থেকে দীর্ঘ সময় পরে মাঠে ফিরেও যেন ফেরা হচ্ছে না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। এখন পর্যন্ত মোস্তাফিজের খেলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

সোমবার (২৬ ডিসেম্বর) স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সফরকারীদের হয়ে এই ম্যাচে খেলার কথা মোস্তাফিজের। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলেছেন কাটার মাস্টার। দুটি উইকেটও দখল করে ম্যাচ ফিট হিসেবে নিজেকে প্রমাণ দিয়েছেন।

তবে, মূল সিরিজের প্রথম ম্যাচে মোস্তাফিজের ব্যাপারে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত নিতে পারেনি বিসিবির টিম ম্যানেজমেন্ট। তাকে নিয়ে কোনো ঝুঁকিও নিতে চাইছে না টাইগাররা। ম্যাচের দিন সকালে মোস্তাফিজকে নিয়ে আলাদা অনুশীলন করানোর কথা রয়েছে। সেখানেই তার ম্যাচ খেলার ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে। অর্থাৎ শেষ মুহূর্ত পর্যন্ত মোস্তাফিজের জন্য অপেক্ষা করবে টাইগার স্কোয়াড।

এদিকে, বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে মোস্তাফিজকে খেলার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। ফিজিও খেলার ব্যাপারে ছাড়পত্র দিলেও দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে কাটার মাস্টারের জন্য আরও অপেক্ষা করবেন বলে জানিয়েছেন। কোচ হাথুরুসিংহে ‘শতভাগ ফিট’ মোস্তাফিজকে মাঠে নামাতে চান। টাইগার অধিনায়ক মাশরাফি জানিয়েছেন, মোস্তাফিজের খেলার ব্যাপারটি সম্পূর্ণই তার উপর নির্ভর করছে। কাটার মাস্টার ইচ্ছে করলেই ম্যাচে খেলতে পারবেন বলে জানিয়েছেন ম্যাশ।

মাশরাফি জানান, ‘সব কিছু নির্ভর করছে মোস্তাফিজের উপর। তাকে দলে পেতে আমরা শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করব। তাকে কোনো চাপ দেওয়া হবে না। নিজে থেকে খেলতে চাইলেই কেবল তাকে মাঠে নামানো হবে। সকালে যদি সে মনে করে শতভাগ আছে, তাহলেই খেলবে। কারণ দিনশেষে, শেষ সিদ্ধান্তটি ওর নিজেরই। ’

বোলিং করতে মোস্তাফিজের কোনো সমস্যা না হলেও সমস্যা হচ্ছে ফিল্ডিং আর থ্রোয়িংয়ে। রোববার হালকা ফিল্ডিং আর থ্রো অনুশীলন করেছেন মোস্তাফিজ।

** ওয়ার্ল্ডক্লাস মোস্তাফিজ ভীতিতে নিউজিল্যান্ড

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa