ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

ক্যান্সারের সঙ্গে লড়াই করা শিশুদের পাশে যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
ক্যান্সারের সঙ্গে লড়াই করা শিশুদের পাশে যুবরাজ সেন্ট জুড ইন্ডিয়া চাইল্ডকেয়ার সেন্টারে যুবরাজ/ছবি: সংগৃহীত

ভারতের তারকা ক্রিকেটার যুবরাজ সিং ক্যান্সারের সাথে কঠিন লড়াই করে মাঠে ফিরেছেন। বড়দিন উপলক্ষে ক্যান্সারের সঙ্গে লড়াই করা শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন যুবরাজ। যুবরাজ জানান, ‘এই শিশুরাই আসল হিরো। তাদের দেখে আমাদের অনেক কিছু শেখা উচিৎ।’

ঢাকা: ভারতের তারকা ক্রিকেটার যুবরাজ সিং ক্যান্সারের সাথে কঠিন লড়াই করে মাঠে ফিরেছেন। বড়দিন উপলক্ষে ক্যান্সারের সঙ্গে লড়াই করা শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন যুবরাজ।

যুবরাজ জানান, ‘এই শিশুরাই আসল হিরো। তাদের দেখে আমাদের অনেক কিছু শেখা উচিৎ। ’

ক্যান্সার জয়ী যুবরাজ সিং মুম্বাইয়ে অবস্থিত সেন্ট জুড ইন্ডিয়া চাইল্ডকেয়ার সেন্টারে ক্যান্সার আক্রান্ত শিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে গিয়েছিলেন।

সেখানে ক্যান্সার আক্রান্ত প্রায় ৩০ জন শিশুর সাথে সময় কাটান। শুধু সময় কাটানো নয়, শিশুদের বিভিন্ন রকম উপহার সামগ্রী প্রদান করেন তিনি।

এ সময় তিনি জানান, ‘এই উৎসবের সময়ে আনন্দ করার পাশাপাশি নিজেদের মতো করে মানুষের পাশে দাঁড়ানোর ব্যাপারটাও মাথায় রাখতে হবে। আমার জীবনের অন্যতম বড় লক্ষ্য ক্যান্সার আক্রান্তদের পাশে দাঁড়ানো। আজ এখানকার বাচ্চারা আমার মন ভরিয়ে দিয়েছে। আমি সবসময় এ ধরনের পরিবেশে ছুটে যেতে চাই। কারণ এই পরিবেশ আমার খুব ভালো লাগে। ভালো লাগে শিশুদের সঙ্গে সময় কাটাতে। ’

সেন্ট জুড ইন্ডিয়া চাইল্ডকেয়ার সেন্টারে যুবরাজ/ছবি: সংগৃহীত২০১১ সালের আইসিসি বিশ্বকাপ টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন যুবরাজ সিং। এর পর পরই তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। যুবরাজ আরও যোগ করেন, ‘ওদের এই লড়াই, ইতিবাচক মানসিকতা দেখে আমাদের সবার শেখা উচিৎ। তাদের দেখে শেখা উচিৎ যে, কখনও কোনো অবস্থাতেই হাল ছাড়লে হবে না। ওদের সঙ্গে সময় কাটিয়ে দারুণ লাগল। প্রার্থনা করি ওরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। আমাদের একটু সহযোগিতা তাদের মৃত্যুর হাত থেকে বাঁচাতে ভূমিকা রাখবে। ’

ক্রিসমাস (বড় দিন) কিংবা নিজেদের কোনো উৎসবে বিনা কারণে অর্থ খরচ না করে বিপদগ্রস্থ শিশুদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান যুবরাজ।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa